ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

লাখ টাকায় ঘোরা যায় যে ৫ দেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৭, ১৬ এপ্রিল ২০২৪  

লাখ টাকায় ঘোরা যায় যে ৫ দেশ

লাখ টাকায় ঘোরা যায় যে ৫ দেশ

গত কয়েকবছরে বিদেশ ভ্রমণের খরচ অনেক বেড়েছে। বিদেশ ভ্রমণের স্বপ্ন দেখার আগেই পকেটে রাখতে হচ্ছে লাখ টাকা! আপনি যদি ভ্রমণ করতে ভালোবাসেন, আর পকেটে আছে লাখ টাকা; তাহলে ঘুরে আসতে পারেন নয়নাভিরাম ৫টি দেশ থেকে-

ভিয়েতনাম

ভিয়েতনাম প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচীন মঠে পরিপূর্ণ একটি সুন্দর দেশ। দেশটির চা সংস্কৃতি অনেক সমৃদ্ধ। পকেটে ৮০ হাজার থেকে লাখখানেক টাকা থাকলেই আপনি ঘুরে আসতে পারবেন সুন্দর এই দেশ থেকে।

থাইল্যান্ড

এশিয়ার অন্যতম সুন্দর দেশ থাইল্যান্ড। প্রাচীন মন্দির, সুন্দর দ্বীপ, সৈকতসহ নজরকাড়া সব রিসোর্ট থাইল্যান্ডের আকর্ষণ আরও বাড়িয়েছে। এ দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকরাই মুখিয়ে থাকেন। একই সঙ্গে থাইল্যান্ডের জুতা, ব্যাগ, কসমেটিক্সসহ জুয়েলারিরও কদর রয়েছে পর্যটকদের কাছে।

ইন্দোনেশিয়া

লাখ টাকার বাজেট নিয়ে আপনি ভালোভাবে ঘুরে আসতে পারবেন ইন্দোনেশিয়া থেকে। ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। সেখানকার বালি সমুদ্রসৈকত বিশ্বের সেরা সমুদ্রসৈকতগুলোর মধ্যে একটি। এটি এমন এক দেশ যেখানে একই সঙ্গে পাহাড়ের পাশাপাশি সমুদ্র উপভোগ করা যায়।

সিঙ্গাপুর

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল দেশগুলোর মধ্যে একটি হলো সিঙ্গাপুর। সঠিকভাবে পরিকল্পনা করা হলে এ দেশেও খুব সহজে ভ্রমণ করতে পারেন কম বাজেটের মধ্যেই। সুন্দর রাস্তাঘাট, জনপ্রিয় সব স্থাপত্য, খাবারের দোকান দিয়ে পরিপূর্ণ সিঙ্গাপুর। প্রকৃতিপ্রেমী ও ভোজন রসিকদের জন্য আদর্শ এক স্থান সিঙ্গাপুর।

শ্রীলঙ্কা

লাখ টাকা বাজেটে আপনি সহজেই শ্রীলঙ্কা ভ্রমণ করতে পারবেন। গ্রীষ্মমণ্ডলীয় আড়ম্বরপূর্ণ এ দেশে বাসস্থান, খাবার ও পরিবহনও বেশ সস্তা। তাই বাজেটের মধ্যে খুব সহজেই ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কা। যদি আরেকটু পরিকল্পনামাফিক চিন্তা করেন, এর সঙ্গে মালদ্বীপও যোগ করতে পারেন। যদিও বাড়তি কিছু টাকা খরচ হবেই।

সর্বশেষ
জনপ্রিয়