ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

সর্বোচ্চ উইকেট শিকারি হয়েও কেন পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১০, ২৯ এপ্রিল ২০২৪  

সর্বোচ্চ উইকেট শিকারি হয়েও কেন পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ?

সর্বোচ্চ উইকেট শিকারি হয়েও কেন পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ?

১৪ উইকেট। এখন পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকার এটাই। কোনো বোলারই এর বেশি উইকেট পাননি। চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মুস্তাফিজুর রহমানও পেয়েছেন এই সর্বোচ্চ উইকেট। আট ম্যাচ খেলে মুস্তাফিজ এই উইকেট শিকার করেছেন। তবুও তার মাথায় নেই পার্পল ক্যাপ! আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি যে ক্যাপ পরে খেলতে নামেন। কারণটা আসলে কী?

মুস্তাফিজ ছাড়াও মুম্বাই ইন্ডিয়ানসের যশপ্রীত বুমরা আর পাঞ্জাব কিংসের হার্শাল প্যাটেলও পেয়েছেন সমান সংখ্যক উইকেট। বুমরা ও হার্শালের ১৪ উইকেট নিতে ম্যাচ খেলেছেন ৯টি। 

তবে আইপিএলে বোলারদের পার্পল ক্যাপ জেতার ক্ষেত্রে উইকেট সংখ্যা সমান হলে বিবেচনায় নেওয়া হয় ইকোনমি। ঠিক সেখানেই বুমরার চেয়ে পিছিয়ে মুস্তাফিজ। মুম্বাইয়ের বুমরা এখন পর্যন্ত ৩৬ ওভার বল করে দিয়েছেন ২৩৯ রান, ওভারপ্রতি ৬.৬৩ করে। আর মোস্তাফিজ ৩০.২ ওভারে ২৯৬ রান দিয়েছেন ৯.৭৫ ইকোনমিতে। পাঞ্জাবের হার্শাল অবশ্য রান দিয়েছেন আরও বেশি। ওভারপ্রতি তিনি দিয়েছেন ১০.১৮ রান করে। সব মিলিয়ে পার্পল ক্যাপের লড়াইয়ে বুমরা এখন এক নম্বরে, মুস্তাফিজ দুই। আর হার্শাল তিন নম্বরে।

তবে মুস্তাফিজ অবশ্য পার্পল ক্যাপের লড়াইয়ে শেষ পর্যন্ত থাকতে নাও পারেন। আগামী ১ মে চেন্নাই-পাঞ্জাব ম্যাচের পরই বাংলাদেশে ফিরে আসতে পারেন তিনি। ৩ মে চট্টগ্রামে শুরু হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচের দলে না থাকলেও শেষ দুই ম্যাচে থাকতে পারেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়