ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেত্রকোণার হাওর এলাকায় বোরো ধান কাটার ধুম পড়েছে

রোদেলা আকাশ। বাতাসে পাকা ধানের মিষ্টি গন্ধ। কৃষকদের কারো মাথায় ধানভর্তি ঝাঁপি। কেউ কুলোয় ধান ঝাড়ছেন।কেউ মেশিনে ধান মাড়াইয়ে ব্যস্ত। আবার কেউ ধান সিদ্ধ ও শুকানোর কাজ করছেন।

১১:১২ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

নেত্রকোণায় উৎপাদন এবং সরবরাহ মূল্যসহ চালের বস্তার উপর মুদ্রিতকরণের কার্যক্রম উদ্বোধন

অটোমেটিক ও হাস্কিং রাইস মিল থেকে পাইকারি ও খুচরা পর্যায়ে সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং ‘উৎপাদন ও সরবরাহ’ মূল্যসহ সকল প্রকার বস্তা অথবা প্যাকেটের উপর মুদ্রিতকরণের উদ্বোধন করা হয়েছে।

১১:০৫ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা, চলছে গণনা

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্স খুলে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা পাওয়া গেছে। এখন চলছে গণনার কাজ।

১১:০১ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

চলতি এপ্রিলের ১২ দিনে রেমিট্যান্স এসেছে ৯ হাজার ৬৪৮ কোটি টাকা

ঈদুল ফিতর কেন্দ্র করে বরাবরের মতো এবারও রেমিট্যান্স পালে হাওয়া লেগেছে। চলতি এপ্রিল মাসের প্রথম ১২ দিনে প্রবাসীরা দেশে পাঠিয়েছেন ৮৭ কোটি ৭১ লাখ মার্কিন ডলার।

১০:৪২ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

আর্থিক খাত সংস্কারে ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা করেছে বিশ্বব্যাংক, সুবিধা পাবে বাংলাদেশ

আর্থিক খাত সংস্কার ও উন্নয়নে বিপুল পরিমাণে ফান্ড ঘোষণা করেছে বিশ্বব্যাংক। উদ্ভাবনী আর্থিক খাতের জন্য আগামী ১০ বছরে ৭০ বিলিয়ন ডলারের বিপুল পরিমাণে ফান্ড ঘোষণা করেছে সংস্থাটি।

১০:০৭ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

কফি ও কাজুবাদাম ঘিরে নতুন পরিকল্পনা সাজাচ্ছে সরকার

কফি ও কাজুবাদাম ঘিরে নতুন পরিকল্পনা সাজাচ্ছে সরকার। দেশের পার্বত্য অঞ্চলের মাটি কফি ও কাজুবাদাম চাষের উপযোগী। এই মাটি ও আবহাওয়া কাজে লাগিয়ে প্রকল্পের আওতায় সরকারিভাবে লাগানো হয়েছে ফল দুটির ২৫ লাখ চারা।

১০:০০ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

ভালো কাজের ‘তাওফিক’ লাভ সৌভাগ্যের ব্যাপার

তাওফিক মানে পথনির্দেশ, ভালো কাজের জন্য আল্লাহ প্রদত্ত প্রেরণা। মহান আল্লাহ যাকে ভালোবাসেন, তাকে তাওবা করার এবং ভালো কাজ করার তাওফিক দান করেন।

০৯:৪৯ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছেন শেখ হাসিনা : অর্থমন্ত্রী আবুল হাসান

ওয়াশিংটন ডিসিতে বৃহস্পতিবার বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে ভবিষ্যৎ

০৯:৪৬ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

১১ মিনিটের ঝড়ে জয় রোনালদোবিহীন আল নাসরের

নিষেধাজ্ঞার কারণে দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন না। কিন্তু সাদিও মানে সেই অভাব বুঝতে দিলেন না আল নাসরকে। ঘটনাবহুল ম্যাচে পেনাল্টি মিস করলেন, জোড়া গোলও করলেন।

০৯:৩৯ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

সম্মানি বাড়ছে মুক্তিযোদ্ধাদের

মাসিক সম্মানির পাশাপাশি অন্যান্য খাতেও ভাতা বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের। সাধারণ বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করার প্রস্তাব করা হয়েছে।

০৯:৩৩ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

চট্টগ্রাম মেট্রোরেল পথের দৈর্ঘ্য হবে ৫৪.৫০ কিলোমিটার

চট্টগ্রাম মেট্রোরেল পথের দৈর্ঘ্য হবে ৫৪ দশমিক ৫০ কিলোমিটার। বিভিন্ন জংশনে যাত্রী ওঠানামার জন্য মোট ৪৭টি পয়েন্ট থাকবে। নগরের অভ্যন্তরে মূল শহরে চলবে মাটির নিচ দিয়ে, শহরের আশপাশে চলবে মাটির ওপরে।

০৯:২৬ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

কালের গহ্বরে হারিয়ে যায় সময়। আর এই সময়ে ঘটে চলে নানা ঘটনা। প্রজন্ম থেকে প্রজন্ম ইতিহাস চিন্তা, চেতনা ও প্রেরণার উৎস। ইতিহাসই আমাদের পথ দেখায় নতুন নতুন দিগন্তের।

০৯:১৯ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

আজ কিশোরগঞ্জ জেলার পাগলা মসজিদের দানবাক্স খোলা হবে

চার মাস ১০ দিন পর আবার খোলা হবে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী পাগলা মসজিদের ৯টি দানবাক্স। শনিবার (২০ এপ্রিল) বাক্সগুলো খোলা হবে বলে জানিয়েছেন পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা শওকত উদ্দিন ভূঁইয়া।

০৯:১৩ এএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

মসজিদে বেশি সময় অবস্থানের গুরুত্ব

মসজিদ পৃথিবীর পবিত্রতম স্থান। মসজিদে আল্লাহর ইবাদত করা হয়। প্রতিদিন পাঁচবার ঈমানদাররা মসজিদে সমবেত হয়। শুধু নামাজ আদায়ের জন্য মসজিদ নয়, মসজিদের বহুমাত্রিক ভূমিকা আছে।

০৯:১০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী।

০৯:০৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

নেত্রকোণা জেলায় ৩০ দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ

নেত্রকোণায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সদর পরিষদের হলরুমে বৃহস্পতিবার গ্রাম পুলিশ বাহীনির সদস্যগণের জন্য ৩০দিন মেয়াদী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

০৮:৫৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

এক ম্যাচে দুই হলুদ, তবুও যে কারণে লাল কার্ড দেখলেন না মার্টিনেজ

কাতার বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা। তৃতীয়বারের মতো বিশ্ব জয়ে আলবেসিলেস্তেদের গোলবার সামলান এমিলিয়ানো মার্টিনেজ।

০৮:৫৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বাজিতে একসাথে হচ্ছেন তাহসান-মিথিলা

দেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় জুটি ছিলেন তাহসান খান ও রাফিয়াত রশীদ মিথিলা। ২০০৭ সালে বিয়ের পর আচমকাই ২০১৭ সালে নিজেদের বিচ্ছেদের খবর দেন এই দম্পতি।

০৮:৫০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

নেত্রকোণা জেলায় দস্যুতার ঘটনায় গ্রেপ্তার ৪

নেত্রকোণা মদন ও কেন্দুয়া উপজেলায় পৃথক দস্যুতার ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকাল ১০ টায় পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

০৮:৪৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

নেত্রকোণার কলমাকান্দায় শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ

নেত্রকোণার কলমাকান্দায় রংছাতি ইউনিয়নের গারামপাড়ায় শুক্রবার কমপ্রেশান কার্যালয়ে “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প” এর আওতায় শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

০৮:৪১ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

হাবড়া শহরের অচেনা অতিথি

অবশেষে সব ঝামেলা শেষ করে পা রাখলাম ভারতের মাটিতে। মিনিট দুয়েক হাঁটলেই গেদে স্টেশন। সঙ্গে করে নিয়ে আসা টাকাগুলো বদলে নিলাম। একশ টাকার বিনিময়ে ঊনসত্তর রুপি ত্রিশ পয়সার মতো পাওয়া গেল।

০৮:৩৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

কবিতা পর্ব : যুগল ফাঁসিকাঠ

কম বয়সী রাস্তায় পড়ে আছে শরীর, ডানা ঝাপটাই তবুও উড়তে পারি না!উঠে বসতে চাই,দাঁড়াতে চাই, গজাতে চাই শেকড়!

০৮:২৭ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

আওয়ামী লীগ কোনো দলের ওপর প্রতিশোধপরায়ণ হয়ে কিছু করেনি : শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কোনো দলের ওপর প্রতিশোধপরায়ণ হয়ে কিছু করেনি। বিএনপির বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক মামলা না। এগুলো অগ্নিসন্ত্রাসের মামলা।

০৮:২০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : আবুল হাসান মাহমুদ

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৮:১৫ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৪ জনের।

০৮:১০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

কিউএস র‍্যাংকিং : লাইফ সায়েন্সে এশিয়া মহাদেশে ৮২তম বাকৃবি

লাইফ সায়েন্স অ্যান্ড মেডিসিন ক্যাটাগরির দুই বিষয়ে কোয়াকোয়ারেলি সাইমন্ডস (কিউএস) ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাংকিংয়ে স্থান পেয়েছে বাংলাদেশের তিন বিশ্ববিদ্যালয়।

০৫:১৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ঢাকা বোট ক্লাবকাণ্ডে বিচারের মুখোমুখি চিত্রনায়িকা পরীমণি ও ব্যবসায়ী নাসির

বোট ক্লাবে পরীমণিকে মারধর, হুমকি ও যৌন হয়রানির অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ এবং তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়।

০৫:০৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ডায়াবেটিস নিয়ন্ত্রণ করবে এআই প্রযুক্তির “প্রিসিশন ট্রিটমেন্ট প্ল্যাটফর্ম”

ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ফ্যাটিলিভারের মতো (বিপাকীয়) দীর্ঘ স্থায়ী রোগ থেকে মুক্তি দিতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সমৃদ্ধ “প্রিসিশন ট্রিটমেন্ট প্ল্যাটফর্ম” কার্যকরী ভূমিকা পালন করছে।

০৪:৫৭ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

প্রত্যেক নাগরিকের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার : শেখ হাসিনা

প্রত্যেক নাগরিকের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এক সময় যারা নুন-ভাতের কথা বা ডাল-ভাতের কথা চিন্তা করতে পারত না, এখন তারা মাছ-মাংস-ডিমের কথাও চিন্তা করে।

০৪:৫৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ময়মনসিংহ সদর উপজেলায় সহকারী কমিশনার হিসেবে যোগদান করলেন আসাদুজ্জামান রনি

ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেছেন মোঃ আসাদুজ্জামান রনি।গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে উপজেলা ভূমি অফিসে আসলে ফুলেল শুভেচ্ছায়

০৪:৫১ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ভোজপুরি গানে লাইভ পারফরমেন্স করলেন অক্ষরা সিং, সোশ্যাল মিডিয়ায় হৈচৈ

আজকাল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া কয়েক মুহূর্তের ব্যাপার মাত্র। আজকের দিনে সোশ্যাল মিডিয়া শুধুমাত্র বলিউড কিংবা টলিউড অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সীমাবদ্ধ নয়।

০৪:৪৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ক্ষেপণাস্ত্র নয়, ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল : ইরান

মধ্যপ্রাচ্যে চলমান ব্যাপক উত্তেজনার মধ্যেই ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল। তবে হামলায় ইসরায়েল কোনও ক্ষেপণাস্ত্র নয় বরং ড্রোন ব্যবহার করেছে বলে জানিয়েছে ইরান।

০৪:৩৫ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

কিশোরগঞ্জে হোসেনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের আয়োজনে ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।

০৪:৩২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

দ্বিতীয় সিনেমায় মেহজাবীন

ঢালিউডের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নতুন একটি ওয়েব সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ‘প্রিয় মালতী’ শিরোনামের সিনেমাটি তরুণ নির্মাতা শঙ্খ দাশগুপ্ত পরিচালনা করবেন।

০৪:২৭ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বাংলাদেশে মেসির আগমন, যা বলছেন পাপন

সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। বিশ্বকাপজয়ী এই ফুটবলারের অসংখ্য ভক্ত রয়েছে বাংলাদেশে। এবার মেসির দেশে আগমনের সম্ভাবনা দেখছেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

০৪:০৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

কিশোরগঞ্জে বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কিশোরগঞ্জে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ‘কৃষক বাচাঁও দেশ বাচাঁও’এ স্লোগানে শুক্রবার সকালে জেলা কৃষক লীগের উদ্যোগে ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

০৪:০৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

জাম খেলে রক্ত পরিষ্কার থাকে

জাম (Java plum, Jambul, Malabar plum) একটি চিরসবুজ ফলদ বৃক্ষ। এর বৈজ্ঞানিক নাম Syzygium cumini। এটি Myrtaceae পরিবারভুক্ত একটি ফল।এর সংস্কৃত নাম জম্বু, জম্বুফল।

০৩:৪৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয় : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৩:৪১ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

জাতীয় স্বার্থ ও বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদা প্রস্তুত : শফিউদ্দিন আহমেদ

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বৈশ্বিক পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে সামরিক বাহিনীর পুনর্গঠনের সক্ষমতা আছে।

০৩:৩১ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

গরমেও ফাটছে গোড়ালি, জানুন সমাধান

সাধারণত নারীদের মধ্যে গোড়ালি ফেটে যাওয়ার সমস্যা বেশি দেখতে পাওয়া যায়। বেশিক্ষণ পানিতে কাজ করার কারণে, পর্যাপ্ত আর্দ্রতা না পাওয়ায় এবং পুষ্টির অভাবে ফাটল ধরতে শুরু করে গোড়ালিতে।

০৩:২২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বিএনপি-জামায়াত এবং দেশবিরোধী বিভিন্ন পেইড সংস্থার গুজব প্রচার

সুস্থ গণতান্ত্রিক ধারায় দেশ যখন এগিয়ে যাচ্ছে উন্নতি আর সমৃদ্ধির পথে তখন স্বাধীনতার চেতনাবিরোধী বিএনপি-জামায়াত লেগে আছে একের পর এক দেশবিরোধী জঘণ্য ষড়যন্ত্রে।

০৩:১৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বিএনপির চিন্তাধারা ছিল দেশকে পরনির্ভরশীল করা : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব সবসময় বলতেন- আমরা কারো কাছে ভিক্ষার চাইব না, কারণ ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না।

০৩:১৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সন্ত্রাসীদের কোনো ছাড় দেওয়া হবে না। সন্ত্রাসীরা যে দলেরই হোক না কেন তাদের বিচারের মুখোমুখি হতে হবে।

০৩:০৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

অপবিত্র জায়গায় আল্লাহর নাম উচ্চারণ করা, শরিয়ত কী বলে?

মহান রাব্বুল আলামিন আল্লাহ তাআলাকে অপবিত্র জায়গায় মনে মনে স্মরণ করলে গুনাহ হবে না। তবে আল্লাহর নাম মুখে উচ্চারণ করা গুনাহের কাজ।

০৩:০৩ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

আজকের এই দিনে ঘটে যাওয়া নানান ঘটনা

আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ ইংরেজি। ৬ বৈশাখ, ১৪৩০ বাংলা। ৯ শাওয়াল, ১৪৪৫ হিজরি।১৯ এপ্রিল গ্রেগরীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের ১০৯তম (অধিবর্ষে ১১০তম) দিন। বছর শেষ হতে আরো ২৫৬ দিন বাকি রয়েছে।

০২:৫৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

এবার চট্টগ্রাম থেকে পাইপ লাইনে জ্বালানি তেল যাবে ঢাকায়

সাগরের তলদেশ দিয়ে পাইপ লাইনে জ্বালানি তেল খালাসের সক্ষমতা অর্জনের পর এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল পরিবহন শুরু হচ্ছে পাইপ লাইনে।

০২:৫০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

২ দিনের সফরে কাতারের আমির আসছেন আগামী সোমবার

প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। দুই দিনের সফরে আগামী সোমবার তিনি বাংলাদেশে এসে পৌঁছাবেন।

০২:৪৩ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

করদাতাদের উদ্বুদ্ধ করতে ক্যাশলেস পদ্ধতির দিকে যাচ্ছে এনবিআর

কাস্টমস, ভ্যাট ও ট্যাক্সের অর্থ ই-পেমেন্ট ব্যবস্থায় নিয়ে যেতে করদাতাদের উদ্বুদ্ধ করে ক্যাশলেস পদ্ধতির দিকে যাবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

০২:৩৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস : হাছান মাহমুদ

গ্রিস বাংলাদেশে দূতাবাস খোলার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি জানান, দেশটি বাংলাদেশসহ ছয়টি দেশে দূতাবাস খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

০২:৩৩ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বঙ্গবন্ধু টানেলে পুলিশ, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ : টানেল কর্তৃপক্ষ

জরুরি দায়িত্ব বা অপারেশনাল কার্যক্রম চলাকালে জরুরি যানবাহনের টোল মওকুফ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষ। ফলে এখন থেকে পুলিশ

০২:২৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন ৪ লাখ মানুষ

ক্রমবর্ধমান মূল্যস্ফীতির কারণে বিপাকে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তা দিতে সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় উপকারভোগীর সংখ্যা চার লাখেরও বেশি বাড়তে চলছে।

০২:২২ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো : সিপিডির চেয়ারম্যান

৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো বলে মন্তব্য করেছেন সিপিডির চেয়ারম্যান ড. রেহমান সোবহান। তিনি বলেন, এই সময়ে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে আর্থ-সামাজিক উত্তরণ ঘটেছে।

০২:১৭ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

চালের অবৈধ মজুত রোধ করতে নির্ধারিত সময়ে আইন বাস্তবায়নে অনড় সরকার

চালের অবৈধ মজুত রোধে নির্ধারিত সময়ে আইন বাস্তবায়নে অনড় সরকার। চালের বস্তায় ধানের জাত, উৎপাদনের তারিখ, মিলগেটের মূল্য লেখা বাস্তবায়নের নির্ধারিত সময় পেছানোর

০২:০৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ

আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় কোন্দল মেটাতে প্রার্থিতা প্রত্যাহার করানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের (এমপি) দেওয়া প্রার্থীদের সরাতে উদ্যোগ নেওয়া হচ্ছে।

০২:০৩ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমি চাই বেসরকারি খাত এগিয়ে আসুক।

০১:৫৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

শেরপুরের নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন

"প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যে শেরপুরের নকলায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

০৯:১৭ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

শেরপুরের শ্রীবরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

"প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ" এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখ শেরপুরের শ্রীবরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

০৮:৫৭ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

নেত্রকোণা জেলার আটপাড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণি প্রদর্শনী অনুষ্ঠিত

প্রাণিসম্পদে ভরবো দেশ, ‘গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার সকালে নেত্রকোণার আটপাড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণি প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

০৮:৫১ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

কবে আসছেন ডি মারিয়া, যা জানা গেল

মে মাসের শেষ সপ্তাহে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়ার বাংলাদেশে আসার কথা ছিল। সেই সফর পিছিয়ে দেওয়া হয়েছে।

০৮:৪৬ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

উপজেলা নির্বাচনে প্রথম ধাপে বৈধ এক হাজার ৭৮৬ প্রার্থী : নির্বাচন কমিশন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মোট এক হাজর ৭৮৬ জন প্রার্থী বৈধ হয়েছেন।বৃহস্পতিবার মাঠ পর্যায় থেকে পাঠনো তথ্য একীভূত করার পর নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক

০৮:৪২ পিএম, ১৮ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

সর্বশেষ
জনপ্রিয়