ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ঈদের ছুটি কাটুক ঢাকার কাছাকাছি ৫ রিসোর্টে

ভ্রমণ প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ১০ জুলাই ২০২২  

সারাহ রিসোর্ট। ছবি: সংগৃহীত

সারাহ রিসোর্ট। ছবি: সংগৃহীত

ঢাকার কাছাকাছি মনোমুগ্ধকর রিসোর্টগুলো অতি ব্যস্ততায় পর্যুদস্ত নগরবাসীকে দিয়েছে হাফ ছেড়ে বাঁচার উপায়। স্বল্প মেয়াদের ছুটি কাটাতে নিত্য বাড়তে থাকা শব্দ দূষণের শহর ছেড়ে তারা পাড়ি জমান প্রকৃতির সান্নিধ্যে সময় কাটাতে। প্রাত্যহিক জীবনের প্রায় সবগুলো সুবিধা থাকার ফলে প্রতিটি উৎসবেই এগুলোর চাহিদা বাড়ছে। সেদিক থেকে ঈদের দীর্ঘমেয়াদী ছুটি কাটানোর জন্য সেরা উপায় হতে পারে এই রিসোর্টগুলো।

চলুন, জেনে নেয়া যাক এবারের পরিবার, আত্মীয় বা বন্ধুদের নিয়ে ঈদে ছুটি কাটানোর মতো ঢাকার কাছাকাছি কয়েকটি আকর্ষণীয় রিসোর্টের খোঁজ-

সারাহ রিসোর্ট

২০০ বিঘা আয়তনের এই রিসোর্টে আছে ছয়টি বাংলো, ওয়াটার লজ, রাজা ভিউ টাওয়ার, সুইমিং পুল, ৯ডি মুভি থিয়েটার, ভিআর গেমস, মিনি বার, জিম, জাকোজি, মাড হাউজ, কিডস জোন, ইনডোর ও আউটডোর গেইম, কায়াকিং, বোট রাইডিং, সাইকেল রাইডিং, মিনি চিড়িয়াখানা ইত্যাদি। চাইলে ফানুস কিংবা ঘুড়িও ওড়ানো সম্ভব সারাহ রিসোর্ট থেকে।

গাজীপুরে অবস্থিত এই রিসোর্টে প্রাপ্তবয়স্কদের দিনব্যাপী প্যাকেজ মূল্য জনপ্রতি ৩৮০০ টাকা। ৫ বছর থেকে ১০ বছর বয়সী শিশুদের জন্য তা কেবল ১৯০০ টাকা , এর চেয়ে কম বয়সী শিশুদের জন্য বিনামূল্যে।

প্যাকেজের ভেতরে রয়েছে মধ্যাহ্নভোজ, সুইমিংপুল, শিশুদের প্লে গ্রাউন্ড, বোটিং, চিড়িয়াখানা ও খেলার মাঠ। এছাড়াও রয়েছে পছন্দসই রুম ভাড়া করার সুবিধা, ক্যাটাগরিভেদে রুম ভাড়ায় বেশ-কম হয়ে থাকে এখানে।

যোগাযোগ:০১৯৮০০০৩০০০

গুগল ম্যাপ লিংক: https://maps.app.goo.gl/EK5DduiHxshyFk4q8

সাইরা গার্ডেন হোটেল এন্ড রিসোর্ট

নারায়ণগঞ্জ সদরের মদনপুর ইউনিয়নের হেদায়েত পাড়া গ্রামে নিরিবিলি প্রাকৃতিক পরিবেশে গড়ে তোলা হয়েছে। ঢাকা থেকে এই রিসোর্টের দূরত্ব মাত্র ২২ কিলোমিটার। মাত্র ৩০ বিঘা জমিতে গড়ে তোলা এই ভ্রমণকেন্দ্রের আয়তন ক্রমেই বাড়ছে। কঠোর নিরাপত্তায় ঘেরা বিলাসবহুল সায়রা গার্ডেন রিসোর্টে আছে রেস্টুরেন্ট, মিনিবার, বিনামূল্যে ইন্টারনেট, জিমনেশিয়াম, সুইমিংপুল, বার-বি-কিউয়ের আয়োজন, ফিশিংয়ের ব্যবস্থা, লন্ড্রি সার্ভিস, সার্বক্ষণিক বিদ্যুৎ, কার পার্কিংসহ সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা। এছাড়াও প্রায় ২৫০ জন অতিথি ধারণক্ষমতার একটি কনফারেন্স হল রয়েছে এর ভেতরে।

মদনপুরে অবস্থিত এই রিসোর্টে পুরো জুলাই মাসজুড়ে থাকছে দিনব্যাপী (সকাল ৯:৩০ টা থেকে সন্ধ্যা ৬টা) বিশেষ প্যাকেজ।  যেমন: প্রবেশ+ সুইমিংপুল (জনপ্রতি ৫৯৯টাকা), প্রবেশ + বুফে মধ্যাহ্ন ভোজ (জনপ্রতি ৯৯৯টাকা), প্রবেশ + বুফে মধ্যাহ্ন ভোজ+সুইমিংপুল (জনপ্রতি ১৩৯৯ টাকা)। চার থেকে আট বয়সী শিশুদের জন্য এই প্যাকেজে থাকছে ২০% ছাড়।

যোগাযোগ: ০১৯০৮৮০৯৮৯১

গুগল ম্যাপ লিংক: https://maps.app.goo.gl/eK7FPnxRCu9nYVzp

ফাউগান ইকো রিসোর্ট

গাজীপুরের রাজেন্দ্রপুরে সেনানিবাস এলাকা থেকে চার কিলোমিটার দূরে এই ফাউগান ইকো রিসোর্টের অবস্থান। নিরিবিলি পরিবেশের এই রিসোর্টে ঘুরে বেড়াতে খারাপ লাগবে না। ঢাকা থেকে মাত্র দুই ঘণ্টার দুরত্ব, তাই চাইলে এক দিনেও ঘুরে আসা যাবে রিসোর্ট থেকে। ফাউগান বাজার,রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট, গাজীপুরে অবস্থিত এই নয়নাভিরাম রিসোর্টে ঈদ উপলক্ষে দুইজনের জন্য দিচ্ছে ৫০০০ টাকায় বিশেষ প্যাকেজ। সারাদিনের (বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা) এই প্যাকেজে থাকছে সকালের নাশতা, দুপুরের খাবার, সান্ধ্যকালীন নাস্তা, রাতে বার-বি-কিউ নৈশভোজ, ডিল্যাক্স রুম, সুইমিংপুল ও বোটিংয়ের সুব্যবস্থা।

যোগাযোগ: ০১৭৭৮৪৭৪৭৯৩

গুগল ম্যাপ লিংক: https://maps.app.goo.gl/CVbUXg7H3HdSmRLA7

নক্ষত্রবাড়ি রিসোর্ট

নাট্যদম্পতি তৌকির আহমেদ-বিপাশা হায়াত প্রতিষ্ঠিত দৃষ্টিনন্দন রিসোর্ট নক্ষত্র বাড়ির অবস্থান গাজীপুরের রাজেন্দ্রপুরে। প্রায় ২৫ বিঘা আয়তনের এই রিসোর্টে রয়েছে দিঘি, কৃত্রিম ঝর্ণা, কনফারেন্স হল, সুইমিং পুল, রেস্টুরেন্ট, একটি আবাসিক ভবন বা বিল্ডিং কটেজ এবং কাঠ, বাঁশ ও ছনে নির্মিত শীতাতপ নিয়ন্ত্রিত ১১টি কটেজ। 

এই রিসোর্টে ঈদ উপলক্ষে রয়েছে রুম ভাড়ায় ২৫% ছাড়। তাদের প্রবেশ মূল্য জনপ্রতি ৫০০ টাকা, সুইমিংপুল, বোটিং বা টেবিল টেনিস ঘণ্টা ৩০০ টাকা, এছাড়াও রয়েছে দুইবেলা খাবার ও বিকালের নাশতাসহ একাধিক প্যাকেজ।

যোগাযোগ: ০১৭৭২২২৪২৮১

গুগল ম্যাপ লিংক: https://maps.app.goo.gl/J2SXtbMVVDAV6zTq6

সুবর্ণভূমি রিসোর্ট

সুবর্ণভূমি রিসোর্টের অবস্থান মুন্সীগঞ্জের গজারিয়ায়। ঢাকা থেকে দূরত্ব প্রায় ৪৩ কিলোমিটার, যেতে সময় লাগে আনুমানিক দেড় ঘণ্টা। সুন্দর প্রাকৃতিক পরিবেশে ১৫ একর আয়তনের এই রিসোর্টে ঢুকলে প্রকৃতির সঙ্গে আধুনিকতার মেলবন্ধন সহজেই আপনাকে আকর্ষণ করবে। অসংখ্য গাছ, বিশাল জলরাশি, কটেজ, শিশুদের খেলার মাঠ, ইকো-পার্ক সবই আছে এই রিসোর্টে। 

মুন্সিগঞ্জের সুবর্ণভূমি রিসোর্ট ঈদ উপলক্ষে দিচ্ছে জনপ্রতি মাত্র ২১৯৯ টাকায় বিশেষ ব্যুফে প্যাকেজ। দিনব্যাপী ভ্রমণের পাশাপাশি এই প্যাকেজের মধ্যে রয়েছে ভাসমান রেস্টুরেন্টে সান্ধ্যকালীন নাশতার ব্যবস্থা।

যোগাযোগ: ০১৮৪১-৯২১০৬৫

গুগল ম্যাপ লিংক: https://maps.app.goo.gl/ZTRiAEuQJwoFksFD9

সর্বশেষ
জনপ্রিয়