ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

যানজট কমাবে ইপিজেডের নতুন সড়ক : মেয়র রেজাউল করিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৬, ২৯ জানুয়ারি ২০২৪  

যানজট কমাবে ইপিজেডের নতুন সড়ক : মেয়র রেজাউল করিম

যানজট কমাবে ইপিজেডের নতুন সড়ক : মেয়র রেজাউল করিম

নগরীর ইপিজেড এলাকার যানজট কমাতে সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। দুই পাশে ফুটপাত ও ড্রেনসহ নির্মাণাধীন সড়কটির দৈর্ঘ্য হবে ২৪০০ মিটার এবং প্রস্থ হবে ১১ মিটার।

গতকাল রোববার (২৮ জানুয়ারি) নগরীর ৩৮নং দক্ষিণ মধ্যম হালিশহরের ইপিজেড মোড় থেকে চান্দারপাড়া ময়লার ডিপো পর্যন্ত রেলবিট সড়ক নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র বলেন, এই সড়কটি নির্মিত হলে ইপিজেড, আনন্দবাজার এবং আগ্রাবাদে যানজট কমবে। বিশেষ করে এ এলাকার কর্মজীবী মানুষের ভোগান্তি অনেকাংশে কমাবে এ সড়ক নির্মাণের ফলে।

‘আপনাদের মনে আছে আমি দায়িত্ব নিয়ে দেখলাম পিসি রোডের কাজ বন্ধ হয়ে আছে, মানুষ মারা যাচ্ছিল দুর্ঘটনায়। ঝুঁকি নিয়ে সে সময় দায়িত্বে অবহেলা করা ঠিকাদারদের বাতিল ও জরিমানা করে দ্রুত সময়ে পিসি রোড সম্পন্ন করেছি। এ ওয়ার্ডে ৬০ কোটি টাকার কাজ চলছে, আরও ১০০ কোটি টাকার প্রকল্প দেব।’

স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ বলেন, যার হাতে নিরাপদ তার হাতেই প্রধানমন্ত্রী দায়িত্ব দেন। রেজাউল করিমকে প্রধানমন্ত্রী মেয়রের দায়িত্ব দিয়েছেন এবং প্রধানমন্ত্রী আমাকে চতুর্থবারের মতো এমপি মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী মেয়র রেজাউলকে চট্টগ্রামকে ঢেলে সাজানোর জন্য আড়াই হাজার কোটি টাকার প্রকল্প দিয়েছেন। প্রকল্পের আওতায় আমার আসনে ব্যাপক উন্নয়ন হচ্ছে।অনুষ্ঠানে প্যানেল মেয়র আফরোজা জহুর, কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. মোহাইমিনুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আলী, মঞ্জুর কাদের, জাহেদুল আলম, শফিকুল ইসলাম বাচ্চু, মো. এসহাক, মো. বেলাল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়