ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

যেদিন ঘোষিত হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪১, ৬ মে ২০২৪  

যেদিন ঘোষিত হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

যেদিন ঘোষিত হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বর্তমানে চট্টগ্রামে আছে বাংলাদেশ দল। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে এই সিরিজ খেলছে টাইগাররা। যদিও বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড আগেই আইসিসির টেবিলে চলে গেছে।

১ মে ছিল আইসিসির কাছে নাম জমা দেওয়ার শেষদিন। সেই রীতি মেনে ঠিকই দল পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আইসিসির কাছে দল পাঠালেও এই মুহূর্তে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করছে না বোর্ড। এখনো আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেনি বিসিবি।

জানা গেছে, জিম্বাবুয়ে সিরিজ শেষে আমেরিকা যাওয়ার আগমুহূর্তে বিসিবি আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ দল ঘোষণা করতে চায়। যদিও সেটা ১২ তারিখ হবে নাকি ১৩ তারিখ সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। নির্বাচকদের পাঠানো দলে কারা থাকছেন সেটা নিয়ে ক্রিকেট ভক্তদের মাঝে রয়েছে চাপা উত্তেজনা। 

এবার অবশ্য বড় রকমের প্রত্যাশাও আছে। জাতীয় দলের পাইপলাইনে থাকা খেলোয়াড়দের মাঝে ১৫ জনকে বাছাই করে নেয়াটাও বেশ কঠিন। দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সিরিজ দিয়ে জাতীয় দলে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন কি থাকছেন, সৌম্য সরকার কি ফিট হয়ে ফিরবেন বিশ্বকাপ দলে?

এসব প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ক্রিকেট অঙ্গনে। আইসিসিকে স্কোয়াড জমা দেওয়ার শেষ সময় হলেও, দলে পরিবর্তন আনার সুযোগ থাকছে। মূলত ২৫ মে পর্যন্ত কোন কারণ ছাড়াই পুরো স্কোয়াড বদলে ফেলা যাবে। তাই জিম্বাবুয়ে সিরিজে ক্রিকেটারদের পরখ করতেই পারে বিসিবি। 

বিশ্বকাপের দল কেমন হবে সেই আভাস অবশ্য দিয়েছে অধিনায়ক নাজমুল শান্তও। বিশ্বকাপ দল প্রসঙ্গে শান্ত বলেন, ‘শ্রীলংকার বিপক্ষে যে সিরিজটা খেলেছি, আর এই সিরিজে যে দলটা আছে। বিশ্বকাপে বেশির ভাগ খেলোয়াড় এখান থেকে যাবে। যদি সবাই সুস্থ থাকে। হ্যাঁ, দুই-একজন এদিক–ওদিক হতে পারে।’

সবমিলিয়ে শান্তর অধীনে বিশ্বকাপের দলে থাকতে পারেন – লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তানভীর ইসলাম।

এছাড়া রিজার্ভ হিসেবে যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরতে পারেন- তানজিম হাসান সাকিব, আফিফ হোসেন ও পারভেজ হোসেন ইমন।

সর্বশেষ
জনপ্রিয়