ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

কিশোরগঞ্জের হোসেনপুরের হিন্দুদের ধর্মীয় উৎসব অষ্টমী স্নান অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১৬ এপ্রিল ২০২৪  

কিশোরগঞ্জের হোসেনপুরের হিন্দুদের ধর্মীয় উৎসব অষ্টমী স্নান অনুষ্ঠিত

কিশোরগঞ্জের হোসেনপুরের হিন্দুদের ধর্মীয় উৎসব অষ্টমী স্নান অনুষ্ঠিত

কিশোরগঞ্জের হোসেনপুরের হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব অষ্টমী স্নান অনুষ্ঠিত হয়েছে। হোসেনপুরের খুরশিদ মহল সেতু সংলগ্ন পুরাতন ব্রহ্মপুত্র নদে লাখো পুণ্যার্থীর ঢল নামে। ভগবানের কৃপা ও পাপমুক্তির আশায় বিভিন্ন এলাকা থেকে স্নানোৎসব বরণ করেন পুণ্যার্থীরা।

মঙ্গলবার ভোর থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত  অষ্টমী স্নানোৎসবের আয়োজন করে হোসেনপুর উপজেলা ও পৌর শাখা পূজা উদযাপন পরিষদ। 

কিশোরগঞ্জ জেলা পুজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক প্রদীপ কুমার সরকার জানান, ধর্মীয় রীতি অনুযায়ী গীতাপাঠ, মাল্যজপ, ধ্যান, প্রসাদ বিতরণ, হরিনাম সংকীর্তনের মধ্যদিয়ে পূণ্যার্থীরা স্নানোৎসব সম্পন্ন করেন। জেলার ১৩টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ থেকেও পূণ্যার্থীরা অংশ নেন উৎসবে।

অষ্টমী স্নান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মণ্ডল, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) নাশিতা তুল ইসলাম,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এম এ হালিম, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমল চন্দ্র দেব জগাই, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবল চন্দ্র বণিক তাপস ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক উজ্জ্বল কুমার সরকার। 

অষ্টমী স্নান উপলক্ষ্যে পুরাতন ব্রহ্মপুত্র নদের তীর, কুলেশ্বরী বাড়ি, কাচারী মাঠ ও রামপুর বাজারে বসে অষ্টমী মেলা। মেলায় দোকানিরা নানা খেলনা, মিষ্টি জাতীয় খাবার ও বাহারি গ্রামীণ পণ্যের পসরা সাজিয়ে বসেন। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়