ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

লা মেরিডিয়ানে আইএসডি’র আর্ট প্রদর্শনী

শিল্প ও সাহিত্য ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ৬ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

লা মেরিডিয়ান ঢাকায় ‘হিরোজ অব আওয়ার টাইম’ শিরোনামে ট্রাভেলিং আর্ট প্রদর্শনীর উদ্বোধন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)।

গতকাল রোববার (৫ জুন) দুপুরে আইএসডি ও লা মেরিডিয়ানের যৌথ উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

করোনা মহামারির কঠিন সময়ে সম্মুখসারির কর্মীরা মানুষের সেবায় নিয়োজিত থেকে সহমর্মিতা ও সাহসিকতার যে উদাহরণ স্থাপন করেছেন, এই প্রদর্শনীর মধ্য দিয়ে তা তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানে আইএসডির পরিচালক টমাস ভ্যান ডের উইলেন বলেন, কোভিড-১৯ মহামারি আমাদের জীবনে আমূল পরিবর্তন এনেছে। স্বাস্থ্যসেবা ও হসপিটালিটি শিল্পের সঙ্গে জড়িত ব্যক্তিরা ঝুঁকি থাকা সত্ত্বেও এ সঙ্কটপূর্ণ সময়ে মানুষের সেবায় কাজ করেছেন, যেন অন্যরা ঘরের ভেতর নিরাপদে থাকতে পারে।

তিনি আরও বলেন, বর্তমান সময়ের এই সাহসী যোদ্ধাদের সম্মানে এই ট্রাভেলিং আর্ট প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা মানুষের মাঝে সাহস ও সহমর্মিতা জাগাতে এমন চিন্তা উদ্দীপক শিল্পকর্ম তৈরি করেছেন।

‘মূলত বৈশ্বিক সঙ্কটের মধ্যেও যারা আমাদের সকল কার্যক্রম সচল রাখার বিষয়টি নিশ্চিত করেছেন, তাদের সম্মানেই আইএসডি এই ট্রাভেলিং আর্ট প্রদর্শনীর আয়োজন করেছে।’

লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্টান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, আমরা আমাদের হোটেল প্রাঙ্গণে আইএসডির চমৎকার শিল্পকর্মগুলো প্রদর্শন করতে পেরে অত্যন্ত আনন্দিত।

‘করোনার কঠিন সময়ে আমাদের সকল সম্মুখসারির যোদ্ধাদের নিরলস প্রচেষ্টা শিল্পকর্মগুলোর মাধ্যমে তুলে ধরা হয়েছে। এ প্রদর্শনী উপভোগের মধ্য দিয়ে মানুষ বিষয়টি অনুধাবন করতে পারবেন এমনটাই আমাদের প্রত্যাশা।’

আইএসডির তৃতীয় থেকে দশম গ্রেডের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তারা সম্মিলিতভাবে অনুপ্রেরণাদায়ক এসব শিল্পকর্ম তৈরি করেন। প্রতিটি শিল্পকর্মে সহানুভূতি, মানবিকতা ও সাহসিকতার মতো বিষয়গুলো ফুটিয়ে তোলা হয়েছে।

আগামী ১১ জুন পর্যন্ত হোটেলের লবি ও সুইমিং এরিয়ায় (স্কাই লাউঞ্জ) চলবে এই প্রদর্শনী। আরও বেশি মানুষ যাতে এসব শিল্পকর্ম উপভোগ করতে পারেন, সেজন্য অতি শিগগির আইএসডি বিভিন্ন স্থানে এ ধরনের প্রদর্শনীর আয়োজন করবে।

সর্বশেষ
জনপ্রিয়