ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শুধুমাত্র চুমু খাওয়ার জন্যই তৈরি এই সেতুটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৭, ৮ এপ্রিল ২০২৪  

শুধুমাত্র চুমু খাওয়ার জন্যই তৈরি এই সেতুটি

শুধুমাত্র চুমু খাওয়ার জন্যই তৈরি এই সেতুটি

ভিয়েতনামের দক্ষিণ ফু কোক দ্বীপে শুধুমাত্র চুমু খাওয়ার জন্য তৈরি করা হয়েছে সেতু। আর এই সেতুটির নাম দেওয়া হয়েছে ‘কিস ব্রিজ’। দম্পতিরা সূর্যাস্তের সঙ্গে একটি রোমান্টিক মুহূর্ত ভাগ করে নিতে পারবে এখানে। গত বছর সেতুটি উন্মোচন করা হয়েছে। 

ইতালির স্থপতি মার্কো ক্যাসামন্টি এবং বিলাসবহুল পর্যটন বিকাশকারী সান গ্রুপ সেতুটি নির্মাণ করেছে। সেতুটির নকশা করা হয়েছে ক্লাসিক মাইকেলেঞ্জেলো ফ্রেস্কো পেইন্টিং ‘দ্য ক্রিয়েশন অফ অ্যাডাম অ্যাট দ্য সিস্টিন চ্যাপেল’ থেকে অনুপ্রাণিত হয়ে।

সেতুটি নির্মাণ করেছে ইতালির স্থপতি মার্কো ক্যাসামন্টি এবং বিলাসবহুল পর্যটন বিকাশকারী সান গ্রুপ। সেতুটির নকশা করা হয়েছে ক্লাসিক মাইকেলেঞ্জেলো ফ্রেস্কো পেইন্টিং ‘দ্য ক্রিয়েশন অফ অ্যাডাম অ্যাট দ্য সিস্টিন চ্যাপেল’ থেকে অনুপ্রাণিত হয়ে। সেতুটির দৈর্ঘ্য ৮০০ মিটার (অর্ধ মাইল) এবং দুটি পৃথক অংশ নিয়ে গঠিত। অংশ দুটির মধ্যে ব্যবধান শুধুমাত্র ৩০ সেন্টিমিটার (১২ ইঞ্চি)।      যেসব দম্পতিরা সেখানে যাবে, তারা সেতুর দুই পাশের দুই অংশে দাঁড়াবে এবং চুমু খাওয়ার জন্য নাটকীয়ভাবে একটু ঝুঁকতে হবে। শুধু তাই নয় সেতুর দুই অংশের মধ্যকার দূরত্ব এত নিখুঁতভাবে করা হয়েছে যে, বছরের প্রথমদিন সূর্য দুটি অংশের মধ্যবর্তী ফাঁকে পড়বে। 

সেতুটির ভিয়েতনামী নাম, ‘কাউ হন বা বিয়ের প্রস্তাব দেওয়া।’ যে দর্শনার্থী তার সঙ্গীকে এই প্রশ্নটি করতে চান, তাদের জন্য একদম সঠিক স্থান এটি। 

‘কিস ব্রিজ’ ভিয়েতনামের দক্ষিণাঞ্চলীয় কিয়েন গিয়াং প্রদেশের ফু কোক দ্বীপের সানসেট টাউনে অবস্থিত। ফু কোক দ্বীপ অবকাশ যাপনের জন্য বেশ পরিচিত। বিশেষ করে নব দম্পতিদের মধুচন্দ্রিমার জন্য পছন্দের স্থান। 

সর্বশেষ
জনপ্রিয়