ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শাবি প্রেসক্লাবের সঙ্গে স্পিকার্স ক্লাবের সাক্ষাৎ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ৬ সেপ্টেম্বর ২০২২  

শাবি প্রেসক্লাবের সঙ্গে স্পিকার্স ক্লাবের সাক্ষাৎ

শাবি প্রেসক্লাবের সঙ্গে স্পিকার্স ক্লাবের সাক্ষাৎ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

শাবি প্রেসক্লাবের সভাপতি নাজমুলার হুদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় স্পিকার্স ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি আমানুর রহমান, সহসভাপতি ফায়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মো. ওমর মেহরাব, সহসাধারণ সম্পাদক সামিউল আলম, তুহিনুর রহমান, নাদিয়া হোসেন নুসরাত, কোষাধ্যক্ষ মো. সোহানুল আলম, প্রচার সম্পাদক নাঈম ফারহান, সাবেক কো-অর্ডিনিটিং সদস্য সানাউল্লাহ রাফি, সাধারণ সদস্য ইকরামুল হক, সাবেক সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহমদ, জারীন তাসমীন, সাবেক সহ যুগ্ম সম্পাদক মো. শরীফ উদ্দিন ।

এসময় সংগঠনের বিভিন্ন সংকট তুলে ধরে স্পিকার্স ক্লাবের সদস্যরা বলেন, সাংগঠনিক কাজ করতে রুমের সংকট রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সাংগঠনিক সপ্তাহ না হওয়ায় স্পিকার্স ক্লাবসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন নতুন সদস্য পাচ্ছে না। ফলে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা এসেছে। 

এছাড়া সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে সদস্যরা বলেন, তাদের কাজের মধ্যে রয়েছে শিক্ষার্থীদের ভাষার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সাপ্তাহিক ও মাসিক সভা, সেমিনার ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা। শিক্ষার্থীদের ক্যারিয়ারে দক্ষতার জন্য সংগঠনটি চাকরি বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। প্রতিযোগিতামূলক বিভিন্ন পরীক্ষার জন্য বিভিন্ন ধরনের সেমিনারের আয়োজন করা হয়। 

প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ডসহ যেকোনো ধরণের শিক্ষার্থীবান্ধব কাজে শাবি প্রেসক্লাব সবসময় পাশে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে ক্লাবের সদস্যবৃন্দ। অতীতের মতো আগামীতেও স্পীকার্স ক্লাবের যেকোনো প্রয়োজনে প্রেসক্লাব পাশে থাকবে।

সর্বশেষ
জনপ্রিয়