ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ইবির ক্লাস-পরীক্ষা দশ দিন বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ২৩ এপ্রিল ২০২৪  

ইবির ক্লাস-পরীক্ষা দশ দিন বন্ধ ঘোষণা

ইবির ক্লাস-পরীক্ষা দশ দিন বন্ধ ঘোষণা

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে পরীক্ষা দেবে মোট ১৫ হাজার ১০২ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ‘ক’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘খ’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ‘গ’ ইউনিটে ১ হাজার ৪১৪ জন। এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন।গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সিস্টেম এনালিস্ট হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ১০ দিন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা-২০২৪ এ সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ১, ২ ও ৩ মে এবং ‘সি’ ইউনিটের জন্য ৯ ও ১০ মে এবং বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ১১ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লেখিত দিনগুলোতে নিয়মিত ক্লাস পরীক্ষার পাশাপাশি সান্ধ্যকালীন ও আইআইইআরের অধীন ক্লাস-পরীক্ষাও বন্ধ থাকবে। তবে আগামী ২৪ মে বিভিন্ন বিভাগের পূর্বেঘোষিত পরীক্ষাসমূহ নেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২৭ এপ্রিল গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট এবং ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১১ মে নিজস্ব পদ্ধতিতে ইবির ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ
জনপ্রিয়