ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাবির সঙ্গে বিসিএসআইআরের সমঝোতা স্মারক স্বাক্ষর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৪, ১১ আগস্ট ২০২২  

রাবির সঙ্গে বিসিএসআইআরের সমঝোতা স্মারক স্বাক্ষর

রাবির সঙ্গে বিসিএসআইআরের সমঝোতা স্মারক স্বাক্ষর

গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর মধ্যে এক সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে। 

বৃহস্পতিবার বিকেল ৩টায় বিসিএসআইআর এর প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর আয়োজনে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও বিসিএসআইআর চেয়ারম্যান অধ্যাপক মো. আফতাব আলী শেখ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। 

এ সময় অন্যদের মধ্যে রাবি অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড. শামস মুহা. গালিব ও ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক ড. মনিরা জান্নাতুল কোবরাসহ বিসিএসআইআর পরিচালক ড. সাত্তার ও ড. নাহিদ, ঢাকা ল্যাবের পরিচালক, বিসিএসআইআর চট্টগ্রামের পরিচালক, অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব, উপ-সচিবসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় উভয় প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা তত্ত্বাবধান, যৌথ গবেষণা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন, বিশেষজ্ঞ, গবেষক ও শিক্ষার্থী বিনিময়, প্রকাশনা বিনিময়, সেমিনার-সিম্পোজিয়াম ইত্যাদি আয়োজন, গবেষণাগার ব্যবহার ইত্যাদি করতে পারবে।

সেখানে এক সংক্ষিপ্ত মন্তব্যে ভিসি বাঙালি জাতির এই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জাতির এগিয়ে যাওয়ার লক্ষ্যে এই সমঝোতা স্মারক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ
জনপ্রিয়