ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বনে হারিয়ে গেলেন ৩১ পর্যটক, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  

বনে হারিয়ে গেলেন ৩১ পর্যটক, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে উদ্ধার

বনে হারিয়ে গেলেন ৩১ পর্যটক, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে উদ্ধার

বাগেরহাটের মোংলায় বেড়াতে গিয়ে গহীন বনে হারিয়ে যান ৩১ পর্যটক। পরে তারা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ তাদের উদ্ধার করে। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়েন দুই পর্যটক।গতকাল সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের (মোংলা) করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে গেলে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সকাল ১০টায় করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে যান পর্যটকরা। এরপর তারা করমজল পর্যটন কেন্দ্রের গণ্ডি পেরিয়ে কৌতূহলী ও অতি উৎসাহী হয়ে বনের গহীনে চলতে থাকেন। চলতে চলতে দুই কিলোমিটার ভেতরে পথ হারিয়ে ফেলেন তারা। পরে উপায় না পেয়ে বিকেল পৌনে ৩টার দিকে ৯৯৯ নম্বরে কল করেন তারা। কল পেয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বিকেল ৫টার দিকে তাদের উদ্ধারের ব্যবস্থা করেন। পরে স্থায়ী বন্দরের পিকনিক কর্নারে এনে সন্ধ্যায় তাদের নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

ওসি আজিজুল ইসলাম বলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার ৩১ জনের একটি দল দুপুর ১টায় সুন্দরবনের করমজলে ভ্রমণে যায়। বনে প্রবেশের পর তারা পথ হারিয়ে ফেলেন। তখন এ দলের মধ্যে থাকা শিক্ষার্থীদের মধ্যে ফেরদৌস নামের এক কিশোর তার মোবাইলফোন থেকে ৯৯৯ নম্বরে কল দেয়। কল পেয়ে তাদের উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া ৩১ জন শিক্ষার্থীর মধ্যে দুজন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়।

৯৯৯ নম্বরে কল দেওয়া শিক্ষার্থী ফেরদৌস বলে, আমার মোবাইলফোনে ব্যালান্স (টাকা) ছিল না। কিন্তু আমি জানতাম ব্যালান্স না থাকলেও ৯৯৯ নম্বরে কল করা যায়। তাই বুদ্ধি খাঁটিয়ে ৯৯৯ নম্বরে ফোন করি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়