ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চায় গরু উপহার দেওয়া বুলবুলের পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৫, ১১ জুন ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেহেতু কোরবানির জন্য আমার গরুটি রিসিভ করেছেন আমরা খুবই খুশি। আমার দুই সন্তান ছোট হয়েও গরুটির খুব যত্ন করেছে। গরুটিও আমার সন্তানের মতোই। এখন আমাদের একটাই চাওয়া আমরা যেন প্রধানমন্ত্রীর সাথে একটু সাক্ষাৎ করতে পারি।’

কথাগুলো বলছিলেন প্রধানমন্ত্রীকে গরু উপহার দেওয়া কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা উত্তরপাড়া এলাকায় বুলবুল আহমেদের স্ত্রী ইসরাত জাহান।

ইসরাত জাহান আরও বলেন, আমার চাকরির যে বেতন সবটুকুই গরুটির পিছনে খরচ করেছি। তিন-চার মাস ধরে সংসারের যা খরচ হয় সবই শান্তর (ষাঁড় গরুটির নাম শান্ত) ওপর। গরুটি আমার একটি সন্তানের মতোই।

বুলবুল আহমেদ বলেন, ২০২০ সালে যখন গরুটি আমি কিনি তখনই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার জন্যই মনস্থির করি। আমার উপহার দেওয়া গরুটি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেনেছেন। প্রধানমন্ত্রী আমার উপহার গ্রহণ করেছেন। কোরবানি ঈদে গরুটি জবাই করে গরিব-দুখী মানুষের মধ্যে বিলিয়ে দিতে প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান জানান, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন। এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

অনেকটা শান্ত মেজাজের গরু তাই বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান দম্পতি ষাঁড় গরুটির নাম রেখেছেন শান্ত। আড়াই বছর ধরে আদর-যত্নে শান্তকে লালন-পালন করেছেন তারা। পরম যত্নে লালিত শান্ত নামের কোরবানির পশুটির ওজন দাঁড়িয়েছে প্রায় ৮৫০ কেজি। সাদা-কালো রঙের ষাঁড়টি বর্তমান বাজারমূল্য প্রায় সাত লাখ টাকা। তবে বিক্রি নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসন্ন ঈদে কোরবানির জন্য উপহার দিয়েছেন তারা। প্রধানমন্ত্রী ও তাদের সেই উপহারটি গ্রহণ করেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়