ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

নেত্রকোণার কেন্দুয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১১, ১৭ এপ্রিল ২০২৪  

নেত্রকোণার কেন্দুয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নেত্রকোণার কেন্দুয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় "ঐতিহাসিক মুজিবনগর দিবস" ২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে ও কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দুয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা জাহান সুমী, কেন্দুয়া থানা তদন্ত ওসি মোঃ ওমর কাইয়ুম ।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, মুজিবনগর সরকার গঠনের গুরুত্ব অপরিসীম । তবে মুজিবনগর সরকারের বাইরে থেকেও কিছু ব্যক্তি অনন্য ভূমিকা পালন করেন যা আমরা অনেকে হয়তো জানি না । যেমনঃ ড. আকবর আলী । তিনি আরো বলেন, ইতিহাস সব সময় বিজিতের পক্ষে লেখা হয় । মুজিবনগর সরকার গঠন না হলে আমাদের ইতিহাসটা হয়তো অন্য রকম হতে পারতো । সুতরাং মুজিবনগর সরকার বাঙালির স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি ।

এছাড়াও বক্তব্য রাখেন, সান্দিকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রাক্তন কমান্ডার গোলাম জিলানী, উপজেলা সমবায় কর্মকর্তা কামরুজ্জামান চৌধুরী, কেন্দুয়া প্রেসক্লাবের সাংবাদিক পালা-নাট্যকার রাখাল বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ মুখলেছুর রহমান বাঙালী প্রমুখ ।

এর আগে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা মসজিদের পেশ ঈমাম মাওলানা ওবায়দুল্লাহ ও পবিত্র গীতা পাঠ করেন সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ।

এ সময় উপস্থিত ছিলেন, মাসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বাঙালি, রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান আকন্দ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা রহিমা আক্তার, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ আসাদুজ্জামান খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ফজলুর রহমান, কেন্দুয়া প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ দিল বাহার খান সহ সাংবাদিক ও সুধীজন ।

সবশেষে উপজেলা মডেল মসজিদের মোঃ মনিরুজ্জামানের পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পনেরো আগষ্ট শহিদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়