ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেখ হাসিনার আগমন, নিরাপত্তার চাদরে সিলেট নগরী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ২০ ডিসেম্বর ২০২৩  

শেখ হাসিনার আগমন, নিরাপত্তার চাদরে সিলেট নগরী

শেখ হাসিনার আগমন, নিরাপত্তার চাদরে সিলেট নগরী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে সিলেট পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাই প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সিলেট নগরীকে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে হজরত শাহজালাল (র.) ও শাহপরান (র.) এর মাজার জিয়ারতের পর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি আলিয়া মাদ্রাসা ময়দানে জনসভায় বক্তব্য দেবেন।

এ উপলক্ষে শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার, নগরের আলীয়া মাদ্রাসা ময়দানে জনসভাস্থল এবং মঞ্চসহ সম্ভাব্য সকল স্থানে সর্বোচ্চ নিরাপত্তায় সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেট মেট্রোপলিটন ও রেঞ্জ এলাকায় পুলিশ ছাড়াও আরও আড়াই হাজার ফোর্স সংযুক্ত করা হয়েছে নিরাপত্তায়।

এদিকে, বুধবার সকাল থেকেই সিলেটের জিন্দাবাজার, আম্বরখানা, চৌহাট্টা পয়েন্ট গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে। সেইসব পয়েন্টে বাঁশের ব্যারিকেডও দেখা গেছে।

এছাড়া সমাবেশস্থলের চারপাশে বাঁশ দিয়ে শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়েছে। নেতাকর্মীদের সমাবেশস্থলে ঢোকার জন্য পৃথক লেন তৈরি করা হয়েছে। মাঠে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। রিকাবীবাজার পয়েন্ট থেকে নেতাকর্মীরা জনসভাস্থলের দিকে আসছেন। মাঠে প্রবেশের সময় নেতাকর্মীদেরকে চেক করে অনুমতি দেওয়া হচ্ছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. জাকির হোসেন খান বলেন, প্রধানমন্ত্রীর সিলেট আগমন ঘিরে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তায় চার হাজার পুলিশ ফোর্স মোতায়েন থাকবে। এরমধ্যে সিলেটের বাইরে থেকে (ময়মনসিংহ রেঞ্জ) আড়াই হাজার পুলিশ ফোর্স যুক্ত করা হয়েছে। যানবাহন চলাচল নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকছে।

প্রধানমন্ত্রীর সিলেট আগমনের পর মাজার জিয়ারত শেষে তিনি জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর আগমনে সাধারণ মানুষ উচ্ছ্বাসিত। তবে সবাইকে সুশৃঙ্খলভাবে আইন মেনে চলার অনুরোধ জানান তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়