ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

রেলপথে নাশকতা রোধে সিলেট রেলস্টেশনে র‍্যাবের তদারকি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৫, ২৩ ডিসেম্বর ২০২৩  

রেলপথে নাশকতা রোধে সিলেট রেলস্টেশনে র‍্যাবের তদারকি

রেলপথে নাশকতা রোধে সিলেট রেলস্টেশনে র‍্যাবের তদারকি

সিলেটে ট্রেন যাত্রীদের জানমাল রক্ষা, রেলপথে নাশকতা রোধ ও সার্বিক নিরাপত্তায় নজরদারি জোরদার করেছে র‍্যাব-৯ সিলেট।গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় সিলেট রেলওয়ে স্টেশনে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তদারকিতে র‍্যাব-৯ এর অধিনায়ক মোমিনুল হকের নেতৃত্বে বিপুল সংখ্যক র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

র‍্যাব-৯ এর অধিনায়ক মোমিনুল হক বলেন, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্নস্থানে রেললাইন কেটে ফেলা সহ ট্রেনে অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটছে। এমন পরিস্থিতিতে ট্রেনের নাশকতা রোধ ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব-৯ এর আওতাধীন এলাকা সিলেটসহ সিলেট বিভাগের অন্যান্য জেলা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার রেলস্টেশনগুলোতে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। এছাড়া রেলস্টেশনগুলোতে নিয়মিতভাবে রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে। যাতে করে নাশকতাকারী ও দুষ্কৃতিকারীরা কোনো দাহ্য পদার্থ, বিস্ফোরক দ্রব্য কিংবা অবৈধ মালামাল (মাদক, আগ্নেয়াস্ত্র) বহন করতে না পারে।

তিনি আরও বলেন, এছাড়া র‍্যাব-৯ এর আওতাধীন স্টেশনগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিভিন্ন সময় ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ট্রেনের যাত্রীদের নিরাপত্তার অংশ হিসেবে রেলস্টেশন এবং বিভিন্ন ট্রেনে র‍্যাব-৯ এর বোম্ব ডিসপোজাল ইউনিট কর্তৃক বিভিন্ন সময় সুইপিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি যেকোনো ধরনের নাশকতা ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে স্টেশনগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অত্যন্ত সর্তকতার সঙ্গে র‍্যাব-৯ কর্তৃক সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় ও তথ্য আদান-প্রদানের মাধ্যমে ট্রেন যাত্রায় নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব-৯ কাজ করে যাচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়