ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মিম বানানোর সেরা ৪ অ্যাপ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৪  

মিম বানানোর সেরা ৪ অ্যাপ

মিম বানানোর সেরা ৪ অ্যাপ

তুচ্ছ বিষয়ও হাস্যরসের মাধ্যমে এমন ভাবে ফুটিয়ে তোলা হয় যা দেখে আপনার মুখে হাসি ফুটতে বাধ্য। সোশ্যাল মিডিয়া খুললে এইরকম কয়েকশ’ মিমের দেখা পাবেন। কিন্তু, এগুলো শুধু বানালেই তো চলবে না, সঠিক ফ্রেমে বসিয়ে নেটিজেনদের সামনে উপস্থাপন করতে হবে। তবেই তো জমবে মজা! আর সেই কাজ সহজ করে দিতে চলে এসেছে একাধিক মিম অ্যাপ।

এই অ্যাপগুলোর কাজ ট্রেন্ড খুঁজে সঠিক মিম টেম্পলেট দেখানো। যাতে আপনার মাথায় যে খোরাক জন্ম নিয়েছে তা নিখুঁতভাবে মানুষের সামনে উপস্থাপিত হয়।

আসুন এমন চারটি ফ্রি অ্যাপ দেখে নেয়া যাক-

Memes. Com ও Memes Maker

সেরা হাস্যরস দিয়ে মিম বানানোর ক্ষেত্রে দারুণ অপশন। ছবি এবং ভিডিও দুই ধরনের মিমের ক্ষেত্রেই পারদর্শী। এখানে আপনি সাউন্ড ইফেক্টও যোগ করতে পারবেন। এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রি। এখানে আপনি ব্যক্তিগত ছবিও যোগ করতে পারবেন। যত ইচ্ছা মিম বানানোর জন্য সেরা অ্যাপ।

ZomboDroid Meme Generator

অ্যাপটিতে দুর্দান্ত সব ট্রেন্ডিং ক্লাসিক মিম টেম্পলেট পেয়ে যাবেন। দুই হাজারের বেশি কালেকশন রয়েছে এতে। ট্রেন্ড অনুযায়ী সঠিক টেম্পলেট বাছতে পারবেন অ্যাপে। আপনার মিম আরও জোরদার করে তুলবে ZomboDroid।

গুগল প্লে স্টোরে ১ কোটির বেশি মানুষ ডাউনলোড করেছেন এই অ্যাপ। অ্যাপটি ইন্সটল করে যেকোনো টেম্পলেটে ক্লিক করলেই খুলে যাবে এডিটর। সেখানে লেখা বসিয়ে বানিয়ে ফেলতে পারবেন দিনের সেরা মিম।

MemeHouse

মিমের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং নানা কনটেক্সট যোগ করতে চাইলে এই অ্যাপ সেরা অপশন। এখানে মিম শেয়ার করে টোকেন উপার্জনও করা যায়। যা দিয়ে আরও বেশি টেম্পলেট ব্যবহার করতে পারবেন। অ্যাপে মিম ডাটাবেস নিয়মিত আপডেট হতে থাকে। তাই ট্রেন্ডে গা ভাসানোর সুযোগ কখনও হাতছাড়া হবে না। আলাদা করে ছবি আপলোডও করতে চাইলে সেই অপশনও রয়েছে। সোশ্যাল মিডিয়ায় মিম পেজ থাকলে অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন।

মেমাটিক

সহজ এবং কাজে আসবে এমন টেম্পলেট খুঁজছেন? ডাউনলোড করে নিন মেমাটিক। টপ টেক্সট এবং বটম টেক্সট দুই ভাবেই বানানো যাবে। এবং সেই অনুযায়ী সঠিক টেম্পলেট বাছতে সাহায্য করবে এই অ্যাপ। এখানে সুন্দর ভাবে কাস্টমাইজও করতে পারবেন। যারা মিম পেজ চালান তাদের জন্য ভালো বিকল্প হতে পারে মেমাটিক।

সর্বশেষ
জনপ্রিয়