ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদক বিক্রির টাকার ভাগাভাগি নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে চলে খুনোখুনি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৪, ১৬ নভেম্বর ২০২২  

মাদক বিক্রির টাকার ভাগাভাগি নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে চলে খুনোখুনি

মাদক বিক্রির টাকার ভাগাভাগি নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে চলে খুনোখুনি

রোহিঙ্গা ক্যাম্প যেন মাদকের হাটে পরিণত হয়েছে। প্রতিদিনই বেচাকেনা হয় ইয়াবা ও মাদক। এই মাদক বিক্রির টাকার ভাগাভাগি নিয়ে চলে খুনোখুনি, মারামারি ও আধিপত্য বিস্তারের লড়াই। ৬ মাসে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের ইয়াবা ও আইস উদ্ধার করা হয়েছে। 

জানা যায়, গত ৭ নভেম্বর রোহিঙ্গা দম্পতি সওকত ইসলাম ও মর্জিনা বেগমকে মাদক বিক্রির ১ কোটি ১৭ লাখ টাকা ও ৫ হাজার ইয়াবাসহ চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব-৭। অন্যদিকে ৪ নভেম্বর অভিযান চালিয়ে উখিয়ার বালুখালী পান বাজার এলাকা থেকে মরজিন নামে এক রোহিঙ্গা নারীর কাছ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করে কক্সবাজার র‍্যাব-১৫। এর আগে কক্সবাজার ৩৪ বিজিবি উখিয়ার রহমতের বিল ও রাজাপালং আমতলী ও রেজু আমতলীতে পৃথক অভিযান চালিয়ে তিন রোহিঙ্গাসহ ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। ১৫ জুলাই টেকনাফ নয়াপাড়া ক্যাম্পে বসতঘরে মাটির নিচে লুকিয়ে রাখা ২০ লাখ টাকা উদ্ধার করা হয়।

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের সুলতানের ঘরে অস্ত্র ও মাদকের চালান মজুতের খবরে অভিযানে যায় এপিবিএনের একটি দল। বাড়ি ঘিরে ফেললে পালিয়ে যায় একজন। পরে ক্যাম্পের বাসিন্দা সুলতানের বসতঘরে তল্লাশি চালানো হয়। এ সময় নুর বারেক নামে এক রোহিঙ্গাকে আটক করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী মেঝে খুঁড়ে পাওয়া যায় একটি প্লাস্টিকের বালতি। মুখ খুলতেই বেরিয়ে আসে একের পর এক টাকার বান্ডিল।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন ১৪ (এপিবিএন) এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুনর রশীদ বলেন, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৩টি ক্যাম্পে মাদক-অস্ত্র ও অপরাধমুক্ত করতে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া গত মাসে অভিযান চালিয়ে প্রায় এক কোটি ইয়াবাসহ ১৩৫ জন রোহিঙ্গা নারী-পুরুষকে গ্রেফতার করেছে পুলিশ, র‍্যাব, বিজিবি, এপিবিএন, কোস্টগার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, রোহিঙ্গা ও স্থানীয়রা মিলে রোহিঙ্গা শিবিরকে মাদকের হাট বানিয়ে তুলেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়