ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বৃদ্ধ ফুল মিয়াকে ইঞ্জিনচালিত রিকশা দিলেন পুলিশ পরিদর্শক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৪, ২ আগস্ট ২০২৩  

বৃদ্ধ ফুল মিয়াকে ইঞ্জিনচালিত রিকশা দিলেন পুলিশ পরিদর্শক

বৃদ্ধ ফুল মিয়াকে ইঞ্জিনচালিত রিকশা দিলেন পুলিশ পরিদর্শক

পঞ্চাশ বছর ধরে ঝালকাঠি শহরে রিকশা চালান ৭২ বছরের বৃদ্ধ ফুল মিয়া। বয়সের ভারে বেশিক্ষণ রিকশা চালাতে পারেন না। এতে আয়ও কমে গেছে তার। ফুল মিয়ার এ অবস্থা দেখে তাকে একটি ইঞ্জিন চালিত রিকশা দেওয়ার উদ্যোগ নেন জেলার ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান।

বুধবার (২ আগস্ট) দুপুরে তাকে একটি ইঞ্জিন চালিত রিকশা তুলে দেন গাজী শামিমুর রহমান। একই সঙ্গে ওই বৃদ্ধর পরিবারকে এক সপ্তাহের বাজার ও স্ত্রীর জন্য শাড়ি কিনে দেন তিনি।

এ বিষয়ে গাজী শামিমুর রহমান জানান, সদর উপজেলার পোনাবালিয়া গ্রামে বসবাস করেন ফুল মিয়া। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। ৫০ বছর ধরে ঝালকাঠি শহরে রিকশা চালান। এতে যা আয় হয় তা দিয়েই কোনো রকমের চলে তাদের সংসার। প্যাডেলের রিকশা চালাতে কষ্ট হয় তার। এখন আর আগের মতো আয়ও হয় না। তার রিকশায় উঠে একদিন বৃদ্ধ এ রিকশা চালকের গল্প শোনেন ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান। ফুল মিয়ার কষ্টের কথা শুনে কী করা যায় এ ভাবনায় পড়েন তিনি।

পরে বিষয়টি বন্ধুদের সঙ্গে শেয়ার করেন পরিদর্শক শামিম। পরে তিনি ও তার বন্ধুদের সহযোগিতায় ৭০ হাজার টাকা দিয়ে একটি নতুন ইঞ্জিন চালিত রিকশা কিনে ফুল মিয়াকে উপহার দেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়