ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

নেত্রকোণার পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ৪ মে ২০২৪  

নেত্রকোণার পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নেত্রকোণার পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নেত্রকোণার পূর্বধলায় আনুষ্ঠানিকভাবে সর্বজনীন পেনসন স্কিম রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করলেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ। আজ শনিবার উপজেলার জেলা পরিষদ অডিটরিয়ামে পেনসন স্কীম সংক্রান্ত অবহিত করণ ও উদ্ব্দ্ধুকরণ সভা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ রেজিষ্ট্রেশন বুথের উদ্বোধন করেন।এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম, উপজলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: আইয়োব আলী, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: নিজাম উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার, উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: আলমগীর কবীর, অন্যান্য ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও সুধীবৃন্দ।

সভায় জানানো হয় মানুষের গড় আয়ু এবং একক পরিবারের সংখ্যা দিন দিন বৃদ্ধির কারণে ভবিষ্যত নির্ভরশীলতার হার বৃদ্ধি পাচ্ছে। তাই একটি টেকসই সামাজিক নিরাপত্তা গড়ে তোলার জন্য ক্রমবর্ধমান বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা প্রদানে জাতীয় সংসদ পেনশন ব্যবস্থাপনা আইন ২০২৩ প্রণয়ন করা হয়েছে।

এর মাধ্যমে ১৮ বৎসর বা তদূর্ধ পঞ্চাশ বছর বয়সী সকল বাংলাদেশী, বিশেষ বিবেচনায় ৫০ বছর ঊর্ধ্ব বয়সের নাগরিকগণ স্কিমে অংশগ্রহণ করতে পারবেন। এতে অংশগ্রহণের তারিখ হতে নিরবিচ্ছিন্ন ১০ বছর নির্ধারিত টাকা জমা দেয়ার পর মেয়াদ শেষে সে আজীবন পেনশন প্রাপ্য হবেন।

আরও জানানো হয় কর্মজীবন শেষে নিশ্চিত জীবন যাপনের জন্য প্রয়োজন সঞ্চয়। তাই কর্মজীবনের উপার্জিত টাকার কিছু অংশ পেনশন স্কিমে বিনিয়োগ করে বৃদ্ধ বয়সে আর্থিক নিরাপত্তা নিশ্চিত করা জরুরী। এজন্য সবার প্রতি এই সার্বজনীন পেনশন স্কীমের আওতায় আসার জন্য আহবান জানানো হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়