ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বাড়ি ছাড়া শিশুকে উদ্ধার করে দিলো পুলিশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৭, ১ অক্টোবর ২০২৩  

বাড়ি ছাড়া শিশুকে উদ্ধার করে দিলো পুলিশ

বাড়ি ছাড়া শিশুকে উদ্ধার করে দিলো পুলিশ

মা থাকেন বিদেশে। বাবা দ্বিতীয় বিয়ে করে চলে গেছেন ঢাকায়। ছোট থেকেই নানির কাছে কষ্টে বড় হয়েছে ১১ বছরের শিশু তাইয়েবা। বাবা-মায়ের সান্নিধ্য না পেয়ে মনের কষ্টে বাড়ি থেকে চলে যায় বরিশালে। সেখানে গিয়ে একটি বাসাবাড়িতে কাজ শুরু করে ওই শিশু। তাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ঝলাকঠির নলছিটি থানা পুলিশ।

গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তাইয়েবা আক্তার নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের প্রেমহার গ্রামের আক্তার হোসেন খানের মেয়ে।

পুলিশ জানায়, গত ২২ সেপ্টেম্বর দুপুরে তাইয়েবা কাউকে কিছু না বলে বাড়ি থেকে চলে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে শিশুর নানি নলছিটি থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। বরিশালের আলেকান্দার কালুশাহ সড়কের একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

নলছিটি থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হাসান বলেন, শিশুটি নিজেই আক্ষেপ নিয়ে বাড়ি থেকে বরিশালে চলে গিয়েছিল। পরে সেখানে একটি বাসায় গিয়ে কাজ শুরু করে। পরে আমরা তথ্যপ্রযুক্তির সহায়তায় বরিশাল থেকে শিশুটিকে উদ্ধার করেছি।

শিশুটির নানি নুরজাহান বেগম বলেন, আমার নাতনি তাইয়েবা ৯ দিন আগে বাড়ি থেকে নিখোঁজ হয়। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে পাইনি। পুলিশ আমার নাতিকে খুঁজে দিয়েছে।

নলছিটি থানার ওসি আতাউর রহমান বলেন, নিখোঁজ ডায়েরির চার দিনের মধ্যে শিশুটিকে উদ্ধার করে তার নানির কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়