ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বঙ্গোপসাগরে লক্ষি মিয়ার জালে ধরা পড়লো ২৪ কেজির দাতিনা মাছ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৪  

বঙ্গোপসাগরে লক্ষি মিয়ার জালে ধরা পড়লো ২৪ কেজির দাতিনা মাছ

বঙ্গোপসাগরে লক্ষি মিয়ার জালে ধরা পড়লো ২৪ কেজির দাতিনা মাছ

বঙ্গোপসাগরে লক্ষি মিয়া নামে এক জেলের জালে ধরা পড়েছে ২৪ কেজি ওজনের দুটি দাতিনা মাছ।  পরে মাছ দুটি ১ লাখ ২৫ হাজার টাকায় কেনেন মৎস্য ব্যবসায়ী সজীব হোসেন।মাছ দুটি গত তিন দিন আগে গভীর সাগরে ধরা পড়ে।  শনিবার দুপুরে মৎস্য বন্দর মহিপুরের কুতুবদিয়া ফিস এ মাছ দুটি বিক্রির জন্য উঠানো হয়।

মাঝি লক্ষি মিয়া বলেন, সচরাচর দাতিনা মাছ তেমন একটা পাওয়া যায় না।  সাগরে ইলিশ ধরার জন্য জাল ফেলি।  কাছাকাছি গিয়ে দেখি দুটি দাতিনা মাছ।

মহিপুর কুতুবদিয়া ফিসের মালিক বলেন, দাতিনা মাছ দুটি ২ লাখ ৪০ হাজার টাকা মণ হিসেবে কেজি প্রতি ৬ হাজার টাকা দরে ১ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।  মাছ দুটির ওজন ছিল ২৪ কেজি ৬৫০ গ্রাম।

মৎস্য পাইকার সবজি হোসেন বলেন, দাতিনা মাছ মূলত সচরাচর ঘাটে তেমন একটা আসে না।  আজ হঠাৎ দেখে ডাকের মাধ্যমে কিনে নিলাম।  মাছ দুটি ৬ হাজার টাকা কেজি দরে কিনেছি, এখন বিক্রির জন্য ঢাকায় পাঠাব। আশা করছি ভালো দামে বিক্রি করতে পারব। 

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, নদ-নদী এবং সাগরের কাছাকাছি এলাকায় এই প্রজা‌তির মাছ পাওয়া যায় না।  এরা মূলত গভীর সাগরের মাছ।  এ মা‌ছের ফুলকা বিদেশে রফতানি করা হয়, যা দি‌য়ে ওষুধ তৈ‌রি করা হয়।  মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে দাতিনা ভোল মাছ তেমন একটা দেখা যায় না।  তবে এই প্রজাতির মাছগুলো খুবই সুস্বাদু। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়