ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফ্রান্সে সফররত বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ী নেতাদের বৈঠক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২৩  

ফ্রান্সে সফররত বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ী নেতাদের বৈঠক

ফ্রান্সে সফররত বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ী নেতাদের বৈঠক

ফ্রান্সে সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে বৈঠক করেছে ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের নেতৃবৃন্দ। বাংলাদেশ দূতাবাস প্যারিসের বলরুমে অনুষ্ঠিত এ সভায় বাণিজ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ও ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহা। 

বাংলাদেশে ব্যবসাবান্ধব শাসনব্যবস্থা ও বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগের সুযোগ তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে। পৃথিবীব্যাপী চলমান সংকট থাকা সত্ত্বেও দেশটি অন্য যেকোনো সময়ের চেয়ে অর্থনৈতিক অবস্থা দ্রুত স্বাবলম্বী হয়ে উঠছে। প্রবাসী ব্যবসায়ীদের জন্য সরকার সবধরণের সুবিধা দিচ্ছে। মতবিনিময় সভায় বাণিজ্যমন্ত্রী ফ্রান্সের ব্যবসায়ীদের সমস্যা মনযোগ সহকরে শুনেন এবং তা সমাধানের আশ্বাস দেন। 

ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, ইউরোপের বাংলাদেশি ব্যবসায়ীদের নানা সমস্যা তুলে ধরেন অ্যাসোসিয়েশন এর হ্যাড অফ কোর্ডিনেটর আবু তাহির। এ সময় ফ্রান্সে বাংলাদেশি গ্রোসারি পণ্য আমদানির সমস্যা তুলে ধরেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের প্রেসিডেন্ট সাত্তার আলী সুমন।  

মো. শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, প্রবাসীদের ব্যাপক বিনিয়োগ এখন দেশে হচ্ছে। প্রত্যেক সেক্টরেই প্রবাসীরা বিনিয়োগ করছেন। 

ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি সাত্তার আলী সুমন শাহ আলম, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন এর হেড অফ কোর্ডিনেটর আবু তাহির, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন এর ডিরেক্টর আল আমিন চৌধুরী, তানজিম হোসেইন, হেলাল আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলা অটো ইকুল পরিচালক হোসেইন রহমান ও এডি গ্যারাজ পরিচালক শরীফ হোসেইন। 

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম ও দূতাবাসের হ্যাড অফ চ্যান্সারি ওয়ালিদ বিন কাশেম উপস্থিত ছিলেন সভায়। 

সভার শুরুতে বাণিজ্যমন্ত্রী ও এফবিসিসিআই সাবেক সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের নেতারা। 

সর্বশেষ
জনপ্রিয়