ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে খুলনায় সাজ সাজ রব

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৩, ৯ নভেম্বর ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৩ নভেম্বর (সোমবার) খুলনায় যাচ্ছেন। এ সময় বিভিন্ন দফতরের ২৪টি প্রকল্প উদ্বোধনের কথা রয়েছে তার। ওই দিন সার্কিট হাউসে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণও দেবেন প্রধানমন্ত্রী।

আর প্রধানমন্ত্রীর এ সফরকে সামনে রেখে খুলনায় বিরাজ করছে সাজ সাজ রব। প্রিয় নেত্রীকে অভিনন্দন জানাতে নেতাকর্মীরা অধির আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন। নেত্রীকে বরণ করতে ব্যানার-তোড়ণ ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী। সমাবেশ সফল করতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রতিটি জেলায় হচ্ছে প্রস্তুতিমূলক সভা।

আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে চালানো হচ্ছে প্রচারণা। চলছে দিনব্যাপী মাইকিং। তৈরি হচ্ছে সার্কিট হাউসে মঞ্চ। জনসভায় আগামী নির্বাচনের দিক নির্দেশনা দেবেন বলে আশা আওয়ামী লীগ নেতাদের।নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুলনা সফরকে কেন্দ্র করে দক্ষিণ পশ্চিমাঞ্চল জুড়েই এখন সাজ সাজ রব চলছে। নির্বাচনের আগে খুলনার এই সফরে সরকার প্রধান বিভিন্ন অধিদফতরের ২২টি প্রকল্পের উদ্বোধন ও দুটি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।উদ্বোধন হতে যাওয়া প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য সুন্দরবনে শেখের টেকে ইকোটুরিজম কেন্দ্র, শিক্ষা প্রকৌশল অধিদফতরের আওতায় ১০টি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ৬ তলা একাডেমিক ভবন, স্থানীয় সরকারের প্রকৌশল অধিদফতরের আওতায় ৩১৫ মিটার সেতু, গণপূর্ত অধিদফতরের আওতায় ৭টি প্রকল্প, খুলনা সিটি করপোরেশনের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থা অন্যতম।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক পুলক কুমার মণ্ডল বলেন, প্রধানমন্ত্রী খুলনায় ১৩ নভেম্বর ২২টি প্রকল্পের উদ্বোধন করবেন। প্রকল্পগুলো উদ্বোধনের জন্য আমাদের সম্পূর্ণ প্রস্তুতি রয়েছে।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেন, ১৩ নভেম্বর খুলনার সমাবেশ হবে ইতিহাসের সবথেকে বড় সমাবেশ। নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ তার বক্তব্য শোনার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছেন। দক্ষিণ-পশ্চিমাঞ্চলে প্রধানমন্ত্রী না চাইতেই অনেক কিছু দিয়েছেন। এখন আমাদের কৃতজ্ঞতা জানানোর পালা। তার এই সমাবেশে লোক সমাগম করে আমরা কৃতজ্ঞতা জানাতে চাই।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়