ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত সিলেট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১১, ২০ ডিসেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত সিলেট

প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত সিলেট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে আজ বুধবার সিলেট যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরাবরের মতো হযরত শাহজালাল (র.) ও শাহপরাণ (র.) এর মাজার শরীফ জিয়ারতের মাধ্যমে তিনি নির্বাচনী প্রচারণা শুরু করবেন।

এদিকে প্রধানমন্ত্রীকে বরণ করতে নতুন সেজেছে সিলেট নগরী। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে এরই মধ্যে সিলেটে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জাতির পিতার কন্যাকে বরণ করতে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ও রাস্তাঘাটসহ পুরো নগরীকে নতুন সাজে সজ্জিত করা হয়েছে।

বিশেষ করে বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, লামাবাজার, সুরমা পয়েন্ট, তালতলা, দরগাহ গেট, আম্বরখানা, বিমানবন্দর সড়ক সংস্কার করা হচ্ছে। এছাড়াও সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে শোভা বর্ধনকারী ফুল গাছ লাগানো হয়েছে।

প্রস্তুত করা হয়েছে প্রধানমন্ত্রীর জনসভাস্হল সিলেট নগরীর ঐতিহাসিক আলিয়া মাদরাসা মাঠ। সম্পন্ন করা হয়েছে মঞ্চ নির্মাণ। নির্বাচনী আচরণবিধি অনুসরণ করে প্রস্তুত করা হয়েছে জনসভাস্থলও।

জনসভায় ঐতিহাসিক কলরেডি মাইক লাগানো হয়েছে। মঞ্চের সামনে বাঁশ দিয়ে চারদিকে শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এসব কাজ তদারকি করছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। এ কাজে সার্বিক সহযোগিতা করছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। সমাবেশে কয়েক লাখ লোকের জনসমাগম ঘটাতে তৎপর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর বুধবার সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে দলের নির্বাচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেট সফরে প্রধানমন্ত্রী ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) এর মাজার জেয়ারত করবেন। বিকেলে সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় যোগ দেবেন।

এরপর আগামীকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

এছাড়া আগামী ২৯ ডিসেম্বর, শুক্রবার বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এরপর ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়