ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

পিএসজিকে ফাইনালে তুললেন এমবাপ্পে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৫১, ৪ এপ্রিল ২০২৪  

পিএসজিকে ফাইনালে তুললেন এমবাপ্পে

পিএসজিকে ফাইনালে তুললেন এমবাপ্পে

ফরাসি কাপের সেমিফাইনালে রেনেকে হারিয়ে শিরোপা নির্ধারণী মঞ্চে পৌঁছেছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে। এদিন পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও ব্যবধান ঠিকই গড়ে দিয়েছেন প্যারিসিয়ানদের সবচেয়ে বড় তারকা। এমবাপ্পের একমাত্র গোলেই শেষ পর্যন্ত ফাইনালে উঠেছে ফরাসি জায়ান্টরা।

ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে স্বাগতিক পিএসজির বিপক্ষে মাঠে নামে রেনে। যেখানে তাদেরকে ১-০ গোলে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে পা রেখেছে লুইস এনরিকের শিষ্যরা। শিরোপার মঞ্চে তাদের প্রতিপক্ষ অলিম্পিক লিওঁ। ম্যাচটি মাঠে গড়াবে ২৫ মে।

এদিন ম্যাচের ৮০ শতাংশ সময় বল ছিল পিএসজির কাছে। পাস দিয়েছে তারা প্রতিপক্ষের দ্বিগুণের অনেক বেশি। ৯১ শতাংশ পাসই ছিল নিখুঁত। লক্ষ্যে শট নিতে পারে তারা অবশ্য গোটা ম্যাচে ৬টি। 

ম্যাচের ৩৭তম মিনিটে পেনাল্টি পায় পিএসজি। কিন্তু এমবাপ্পের শট ঠেকিয়ে দেন রেনের গোলকিপার স্টিভ মাদাদা। হতাশ গ্যালারিকে মিনিট তিনেক পরই উল্লাসে ভাসান এমবাপ্পেই। ফাবিয়ান রুইসের পাস থেকে বল জালে পাঠান ২৫ বছর বয়সী তারকা।

বিরতির পর আক্রমণে জোর বাড়ায় রেনে। কিন্তু পিএসজির রক্ষণে চিড় ধরাতে পারেনি সফরকারীরা। পিএসজির কয়েকটি আক্রমণ বাধা পায় রেনে গোলকিপার মাদাদার দেয়ালে। ম্যাচশেষে পিএসজি কোচ লুইস এনরিকে প্রতিপক্ষ গোলকিপারকে কৃতিত্ব দিলেন জয়ের ব্যবধান আরো বেশি না হওয়ার জন্য।

তিনি জানান, প্রথমার্ধ কঠিন ছিল আমাদের জন্য, তবে ম্যাচজুড়ে পুরোপুরি দাপট ছিল আমাদের। রেনে খুব ভালো খেলেছে। প্রথমার্ধে আমাদের খেলায় গতি ছিল অনেক এবং দ্বিতীয়ার্ধে আমাদের সুযোগ ছিল গোলের ব্যবধান বাড়ানোর। তবে মাদাদা দারুণ খেলে আমাদের আটকে রেখেছে। যে কোনো দেশেই কাপ প্রতিযোগিতা খুব গুরুত্বপূর্ণ এবং মৌসুমের শুরু থেকেই এই টুর্নামেন্টে চোখ ছিল আমাদের।

সর্বশেষ
জনপ্রিয়