ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

নেত্রকোণার কেন্দুয়ায় "জালাল মেলা" উদযাপন উপলক্ষে ইউএনও এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ২৫ এপ্রিল ২০২৪  

নেত্রকোণার কেন্দুয়ায়

নেত্রকোণার কেন্দুয়ায় "জালাল মেলা" উদযাপন উপলক্ষে ইউএনও এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় একুশে পদক প্রাপ্ত (২০২৪) মরমী বাউল সাধক প্রয়াত জালাল উদ্দিন খাঁ স্মরণে "জালাল মেলা"-২০২৪ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।গতকাল বুধবার (২৪ এপ্রিল) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে "জালাল মেলা"'র সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার ।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আত্মসন্ধানী মরমী বাউল সাধক জালাল উদ্দিন খাঁ'র ১৩০তম উদযাপন উপলক্ষে ২৫, ২৬ ও ২৭ এপ্রিল (বৃহস্পতিবার, শুক্র ও শনিবার) তিনদিন ব্যাপী স্মরণকালের বৃহত্তর " জালাল মেলা " অনুষ্ঠিত হতে যাচ্ছে । কেন্দুয়া জয় হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে তিনদিনের এ মহতী আয়োজনে দেশবরেণ্য লোকসংস্কৃতি গবেষকদের অংশগ্রহণে আলোচনা, জাতীয় ও স্থানীয় বাউল শিল্পীদের জালালগীতি পরিবেশনা, মঞ্চ নাটক, গ্রামীণ মেলা ও পুতুল নাচের আয়োজন করা হতে যাচ্ছে । এছাড়াও বর্ণিল এ আয়োজনকে স্মরণীয় করে রাখতে "ভাবতরঙ্গ " শিরোনামে একটি প্রকাশনা প্রকাশিত হতে যাচ্ছে । বর্ণাঢ্য এ "জালাল মেলা"র যাবতীয় আয়োজনটিকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দিতে সকল গণমাধ্যম কর্মীগনকে তাঁদের নিজ নিজ গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা গ্রহণ করার মাধ্যমে দেশের লোকজ সংস্কৃতির প্রসার ও বিকাশের মূল্যবান অংশীদার হবার জন্যে বিনীত অনুরোধ জানানো হলো ।

এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নপর্বের মাধ্যমে " জালাল মেলা" কে সফল ও স্বার্থক করা তোলা এবং ভবিষ্যতে আরো সুন্দরভাবে উদযাপনের প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম, কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক (পিপিএম-সেবা), কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ দিল বাহার খান, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জীবন, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মাসহ উপজেলা ও জেলা পর্যায়ের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়