ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

নেচে-গেয়ে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজে হলো বসন্ত উৎসব

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:১১, ২৬ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বসন্ত উৎসবকে ঘিরে দিনভর আনন্দ আর হইহুল্লোড়ে মেতে উঠেছিলেন ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দ মোহন কলেজের শিক্ষার্থীরা। রঙিন পোশাকে ছাত্র-ছাত্রীদের আগমনে ক্যাম্পাসও যেন হয়ে ওঠে রঙিন। ছিল বাহারি পিঠার আয়োজনও।

রোববার ঋতুরাজ বসন্তকে বরণ ও সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে উচ্ছ্বাসে মেতে উঠতে এমন আয়োজন করে আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগ। এ সময় কেউ বন্ধু-বান্ধবীর সঙ্গে, কেউবা প্রিয় মানুষটির সঙ্গে উৎসবে মেতে ওঠেন। সবাই একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ছিল ছবি তোলার প্রতিযোগিতা। সুরের মূর্ছনা ছড়ান কলেজেরই শিক্ষক ও শিক্ষার্থীরা। সব মিলিয়ে শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয় এ আয়োজন। ক্যাম্পাসে শুধু যে আনন্দ মোহন কলেজের শিক্ষার্থীরাই ছিল তা কিন্তু নয়, আশেপাশের স্কুল-কলেজ থেকেও অনেককে আসতে দেখা গেছে। তারাও শামিল হন এ আনন্দ-উৎসবে।

শ্রাবণী নামে এক শিক্ষার্থী বলেন, বসন্ত মানেই কোকিলের কুহু ডাক আর প্রকৃতিতে নতুন প্রাণ। এই সময়টায় বন্ধুদের সঙ্গে এভাবে বসন্ত উৎসবে অংশ নিয়ে খুব ভালো লেগেছে। সিনিয়র-জুনিয়র মিলে অনেক ছবি তুলেছি, গানে তালে তালে নেচে গেয়ে আনন্দ করেছি। বিভিন্ন উৎসবকে ঘিরে যেন মাঝেমধ্যেই এ ধরনের আয়োজন করা হয়।

কলেজ শাখা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. ওমর ইসলাম বলেন, কলেজে এই ধরনের আয়োজন সাধারণত হয় না। কিন্তু এবার এ আয়োজনের উদ্দেশ্য হচ্ছে, ছাত্রলীগের নেতাকর্মীরা যেন সাধারণ শিক্ষার্থীদের সংস্পর্শে বেশি করে থাকতে পারি। শুধু মিছিল-মিটিং নয়, তাদের চাওয়াগুলো পূরণের মধ্য দিয়েই আমরা পথ চলতে চাই।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়