ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই বছর পর লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী পারাপার শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫১, ১৬ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘ দুই বছর পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভিসাধারী যাত্রীদের ভারতে পারাপার শুরু হয়েছে। বুড়িমারী স্থলবন্দর অভিবাসন পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মাে. আনােয়ার হােসেন বিষয়টি নিশ্চিত করেন।

উভয় দেশের মোট ৪০ জন পাসপাের্টধারী যাত্রী বুড়িমারী স্থলবন্দর চেকপােস্ট ব্যবহার করেন।

এসআই আনোয়ার হোসেন আরও বলেন, পুলিশ অভিবাসন চৌকি দিয়ে পাসপাের্টধারী যাত্রীদের যাতায়াতে সম্মত হয়েছে দুই দেশ। এখন থেকে প্রতিদিন সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত দুই দেশের যাত্রী পারাপার করতে পারবেন।
জানা যায়, করোনার সংক্রমণ রোধে প্রায় দু’বছর আগে ভারত ও বাংলাদেশ দু’দেশের যৌথ সিদ্ধান্তে লালমনিরহাটের বুড়িমারী ও ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর হয়ে সব ধরনের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়। পরে চলতি বছরে বাংলাদেশ সরকারি বিধিনিষেধ তুলে নিয়ে ইমিগ্রেশন চালু করে।

কিন্তু ভারত সরকার পেট্রোপোল চালু রাখলেও চ্যাংরাবান্ধা বন্ধই রাখে। অবশেষে বুধবার দুপুরে ভারত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন পুলিশ চিঠি পাঠিয়ে যাত্রীদের যাতায়াত স্বাভাবিকের খবর নিশ্চিত করে বুড়িমারী ইমিগ্রেশন পুলিশকে। ফলে দু’বছর পর ফের শুরু হলো বুড়িমারী চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার। বুধবার দুপুর ১২টার দিকে ভারতের চ্যাংরাবান্ধা স্থলবন্দর অভিবাসন পুলিশ উপ-পরিদর্শক (এসআই) সমীর শামাং বিষয়টি নিশ্চিত করেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়