ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ১৪ নভেম্বর ২০২২  

টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ

টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ

সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায়ও ফ্যামিলি কার্ডে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে নিম্ন আয়ের টিসিবির কার্ডধারী মানুষের মাঝে এ ভুর্তকি মূল্যের পণ্য বিক্রি করা হয়। প্রত্যেক কার্ডধারী দুই কেজি করে মশুর ডাল, দুই লিটার করে সয়াবিন তেল ও এক কেজি চিনি। মশুর ডাল ৬৫ টাকা কেজি, সয়াবিন তেল ১১০ টাকা লিটার ও চিনি ৫৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়। ভুর্তকি মূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ। 

টিসিবির পণ্য হাতে পেয়ে আয়শা বেগম বলেন, বাজারে জিনিসপত্রের অনেক দাম। এখানে কম দামে তেল, ডাল ও চিনি পেয়ে খুব ভালো লাগছে। 

টিসিবির পণ্য হাতে বাসির মিয়া জানান, স্বল্প বেতনে রাতে পাহারাদারের কাজ করি। বর্তমান বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য অনেক বেশি। এই ঊর্ধ্বগতি বাজারে স্বল্প মূল্যে তেল, চিনি ও ডাল পেয়ে অনেক খুশি। 

গৃহিণী রোজিনা বেগম বলেন, স্বামী রিকশা চালক। ৬ জনের সংসার। স্বামীর আয়ের ওপর সংসার চলে। সরকার আমাদের কথা চিন্তা করে এই স্বল্প মূল্যে তেল, ডাল ও চিনি দিয়ে অনেকটা উপকার হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া সদর ইউএনও মো. ইয়ামিন হোসেন বলেন, সদর উপজেলার স্বল্প আয় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। সদর উপজেলায় ১৬ হাজার ৬১৮ জন নিম্ন আয়ের কার্ডধারী মানুষের মাঝে এ পণ্য বিক্রি করা হবে। 

তিনি আরো বলেন, আজ পৌরসভার সদর উপজেলা পরিষদ চত্ত্বর, কালভৈরব, কারখানাঘাট ও শেরপুর ঈদগাহ মাঠে চারটি স্থানে এ টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। স্বল্প আয়ের মানুষের টিসিবির পণ্য অনেকটায় সহযোগিতা হবে। পরে পর্যায়ক্রমে ইউনিয়ন পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়