ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঝালকাঠিতে অ্যাপসের মাধ্যমে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫১, ১৩ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঝালকাঠি জেলায় কৃষকদের কাছ থেকে সরাসরি অ্যাপসের মাধ্যমে ২৭ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। 
গত বৃহস্পতিবার থেকে ঝালকাঠি খাদ্য বিভাগ এ কার্যক্রম শুরু করেছে।

জেলা প্রশাসক মো. জোহর আলী ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন। এর ফলে কৃষক ন্যায্যমূল্যে ধান বিক্রি করতে পারছেন বলেও জানান কৃষি কর্মকর্তারা।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. নাজমুল হোসাইন জানান, ঝালকাঠি জেলায় ১ হাজার ৭৫ টন ধান কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে সংগ্রহ করা হচ্ছে। এর মধ্যে ঝালকাঠি সদরে ৪৯১ টন, নলছিটিতে ৫৫৪ টন, রাজাপুরে ১৬ টন ও কাঠালিয়ায় ১৪ টন ধান সংগ্রহ করা হবে। জেলা সদরের ১৬৩ জন কৃষকের কাছ থেকে নেয়া হবে এ ধান। ধানের পাশাপাশি চাল সংগ্রহ কার্যক্রমও শুরু করা হবে।

ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুলতানা আফরোজ, জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. নাজমুল হোসাইন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, কৃষক যেন সরাসরি ধানের ন্যায্যমূল্য পায় সরকার তাই অ্যাপসের মাধ্যমে কৃষকদের বাছাই করে ধান সংগ্রহ করছে। আগে মধ্যস্বত্বভোগীরা একটি অর্থ ভোগ করতো, অ্যাপসের মাধ্যমে ধান সংগ্রহ করায় এ সুযোগ তারা আর পাবে না। সরকারের এ কর্মসূচি যেন সফল হয় সেজন্য সবার সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়