ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

জেলের জালে উঠল দুই কেজির ইলিশ, দেখতে ভিড় উৎসুক মানুষের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪  

জেলের জালে উঠল দুই কেজির ইলিশ, দেখতে ভিড় উৎসুক মানুষের

জেলের জালে উঠল দুই কেজির ইলিশ, দেখতে ভিড় উৎসুক মানুষের

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় স্থানীয় হাটে দুই কেজি ওজনের ইলিশ দেখতে ভিড় জমিয়েছেন উৎসুক মানুষ।মঙ্গলবার সন্ধ্যায় কলাপাড়া পৌরশহরের এতিমখানা মোড়ে থালায় সাজিয়ে এই ইলিশ বিক্রি করতে বসেন ব্যবসায়ী হাচান আলী। আর কিছু সময়ের মধ্যেই মাছের থালা ঘিরে ভিড় জমান স্থানীয়রা।

এর আগে, একইদিন দুপুরে পায়রা বন্দর সংলগ্ন রামনাবাদ মোহনায় দুইটি বড় ইলিশ ধরা পড়ে জেলে সাঈদুলের জালে। পরে মাছ দুইটি ১৮শ’ টাকা কেজি দরে বিক্রি করেন তিনি। এরমধ্যে একটি ইলিশের ওজন দুই কেজি এবং অপরটির ওজন এক কেজি ৮শ’ গ্রাম।

জেলে সাঈদুল জানান, দীর্ঘদিন ধরে তিনি জেলে পেশায় নিয়োজিত রয়েছেন। মঙ্গলবার দুপুরে জাল তুলতেই মাছ দুইটি উঠে আসে নৌকায়। এর সঙ্গে কিছু ভিন্ন প্রজাতির মাছও ছিল। কিন্তু বড় উজ্জ্বল রুপালী মাছ দুইটি দেখে প্রাণ ভরে যায় তার। এ বছর তার জালে ধরা পড়া সব চেয়ে বড় ইলিশ ছিল বলেও জানান তিনি।

ব্যবসায়ী হাচান জানান, মাছ দুইটি বিক্রির জন্য দাম হাঁকাচ্ছেন দুই হাজার থেকে ২২শ’ টাকা। এখনো বিক্রি না হলেও উৎসুক মানুষের ভিড় দেখতে বেশ ভালোই লাগছে তার।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, এ বছর দুই মাস পরে বৃষ্টি হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকায় এখন বড় সাইজের মাছগুলো পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়