ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

চার মাসের শিশু ৩৩০ কোটি টাকার মালিক!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ১৯ মার্চ ২০২৪  

চার মাসের শিশু ৩৩০ কোটি টাকার মালিক!

চার মাসের শিশু ৩৩০ কোটি টাকার মালিক!

মাত্র চার মাস বয়সী নাতিকে প্রায় ৩ কোটি ডলারের শেয়ার উপহার দিয়েছেন ভারতীয় ধনকুবের ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শ্বশুর নারায়ণ মূর্তি। বাংলাদেশি মুদ্রায় যার অর্থমূল্য ৩৩০ কোটি টাকা। খবর রুশ সংবাদমাধ্যম আরটি’র।ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে সোমবার আরটি জানায়, টেক জায়েন্ট ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির স্ত্রীর নাম সুধা মূর্তি। তাদের ঘরে রোহান ও অক্ষতা নামে দুই সন্তান রয়েছে। ২০০৯ সালে অক্ষতা মূর্তি সুনাককে বিয়ে করেন। ২০২২ সাল থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন সুনাক।

রোহানের স্ত্রীর নাম অপর্ণা। ২০২৩ সালে নভেম্বরে তাদের ঘরে একটি পুত্র সন্তান আসে। এই নাতিকেই তিন কোটি ডলারের শেয়ার দিয়েছেন নারায়ণ মূর্তি। এ ছাড়া নারায়ণের আরো দুই নাতনি রয়েছে। তারা সুনাক-অক্ষতার দুই মেয়ে কৃষ্ণা ও আনুস্কা।

সম্প্রতি ইনফোসিসের তথ্যে দেখা যায়, রোহানের ছেলে একগ্রহ মূর্তির নামে ইনফোসিসের দেড় লাখ শেয়ার রয়েছে। এসব শেয়ারবাজার মূল্য প্রায় তিন কোটি মার্কিন ডলার। বর্তমানে ইনফোসিসের বাজার মূল্য ৮১ দশমিক ৫২ বিলিয়ন ডলার। এটি বিশ্বের ২০৬তম ধনী কোম্পানি।

এদিকে মার্কিন সাময়িকী ফোর্বসের তথ্যানুযায়ী, নারায়ণ মূর্তি প্রায় ৪ দশমিক ৭ বিলিয়ন ডলারের মালিক। তিনি ভারতের অন্যতম ধনী ব্যক্তি। তার মেয়ে অক্ষতার নামে ইনফোসিসের মোট পরিশোধিত মূলধনের এক দশমিক ০৫ শতাংশ শেয়ার রয়েছে। গত বছরের সানডে টাইমসের ধনী ব্যক্তিদের তালিকা অনুসারে, সুনাক ও তার স্ত্রীর সম্পদের বাজারমূল্য প্রায় ৫২৯ মিলিয়ন ডলার।

সম্প্রতি ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য (এমপি) হিসেবে নিয়োগ পেয়েছেন। গত বছর সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ তিনি দেশের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক ‘পদ্মভূষণ’-এ ভূষিত হয়েছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়