ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

গাজায় ইফতারের আগে ইসরায়েলের হামলা, নিহত বেড়ে ৫০

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ১৫ মার্চ ২০২৪  

গাজায় ইফতারের আগে ইসরায়েলের হামলা, নিহত বেড়ে ৫০

গাজায় ইফতারের আগে ইসরায়েলের হামলা, নিহত বেড়ে ৫০

ফিলিস্তিনের গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ত্রাণ নিতে গিয়ে ইসরায়েলের হামলায় শতাধিক ফিলিস্তিনি হতাহত হয়েছে। হেলিকপ্টারে করা এই হামলায় এর মধ্যে নিহত বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে ইফতারের আগে এসব ঘটনা ঘটে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এরই মধ্যে ২০ জনের মরদেহ ও ১৫৫ জন আহত ব্যক্তিকে আল–শিফা হাসপাতালে আনা হয়েছে। নিহত আরো বাড়তে পারে।

কুদস নিউজ নেটওয়ার্কের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই বলছে, বৃহস্পতিবার বিকেলে কুয়েত চত্ত্বরে ত্রাণের জন্য অপেক্ষায় ছিল হাজারো জনতা। এ সময় ইসরায়েলি বাহিনী হেলিকপ্টার থেকে হামলা চালায়।

এদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানান, হামাস শাসিত গাজা ভূখণ্ডের আল-নুসিরাত শিবিরে ত্রাণ নেয়ার সময় ইসরায়েলি বিমান হামলায় আট ফিলিস্তিনি নিহত হন। তবে ত্রাণ নেয়ার সময় হামলার বিষয়টি মিথ্যা বলে জানিয়েছে ইসরায়েল। 
 
এক বিবৃতিতে ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়, আমরা গণমাধ্যমকে শুধুমাত্র বিশ্বাসযোগ্য তথ্যের ওপর নির্ভর করার আহ্বান জানাই। 

এর আগে, গত মাসের শেষদিকে গাজার দক্ষিণাঞ্চলে ইসরায়েলি গুলিতে অন্তত ১০৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৭০০ জন। তারা খাদ্য সহায়তার জন্য অপেক্ষা করছিল।

গত পাঁচ মাসের বেশি সময় ধরে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। নির্বিচার হামলায় গাজা প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। নিহত হয়েছে ৩১ হাজারের বেশি ফিলিস্তিনি। আর ভূখণ্ডটির ২৩ লাখ বাসিন্দারা প্রায় সবাই ঘরবাড়ি হারিয়ে উদ্বাস্তু হয়েছে। এর মধ্যেই শুরু হয়েছে রোজা। তাতেও হামলা কমেনি।

সর্বশেষ
জনপ্রিয়