ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কিশোরগঞ্জের ভৈরবে জাতির পিতার জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ১৭ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার ১৭ মার্চ সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, ভৈরব পুলিশ প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভৈরব পৌরসভা, উপজেলা আওয়ামী, পৌর আওয়ামী, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ভৈরব প্রেসক্লাব, ভৈরব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‍্যালি বের হয়। র‍্যালি শেষে উপজেলা চত্ত্বরে মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব সাখাওয়াত উল্লাহ, উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, কিশোরগঞ্জ জেলা পরিষদ সাবেক প্যানেল চেয়ারম্যান মির্জা মো. সোলায়মান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম, ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ প্রমুখ।এছাড়াও আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোকপাত করে বক্তারা বলেন একটি বইয়ের শেষ পৃষ্টা রয়েছে বঙ্গবন্ধু নিয়ে লিখা বইয়ের শেষ পৃষ্ঠা বলতে কোন শব্দ নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলার শুরু থেকে শেষ পর্যন্ত বঙ্গবন্ধুর ছোয়াঁ রয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা আজ উন্নয়নের সমৃদ্ধ বাংলায় রুপান্তর করেছেন তারঁ সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শে আগামী দিনের শিশু কিশোরদের গড়ে তুলতে হবে। তাহলেই নতুন প্রজন্ম বঙ্গবন্ধু আর বাংলাদেশ সম্পর্কে সঠিক ধারণা পাবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়