ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কিশোরগঞ্জে রমজান উপলক্ষে ১০ টাকা লিটারে দুধ বিক্রি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৪:১৭, ১৩ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রমজানে ১০ টাকা লিটার দরে গাভীর দুধ বিক্রির ঘোষণা দিয়েছেন এরশাদ উদ্দিন নামে কিশোরগঞ্জের এক খামারি। এলাকার গরিব মানুষদের তালিকা করে তাদের কাছে এ দুধ বিক্রি করবেন তিনি। গত বছরও এ উদ্যোগ নিয়েছিলেন তিনি।

গতকাল রোববার বিকেলে নিজের ফেসবুক আইডি থেকে একটি পোস্টে এ ঘোষণা দেন তিনি। এরশাদ উদ্দিন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জে সি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান।

জানা যায়, তার খামারে দৈনিক ৭০ লিটার দুধ উৎপাদন হয়। ফলে পুরো রমজানে তিনি দুই টনের মতো দুধ এ দামে বিক্রির পরিকল্পনা নিয়েছেন। এর জন্য এরশাদ আশপাশের বিভিন্ন গ্রামের গরিব মানুষের তালিকাও তৈরি করছেন।

ফেসবুক পোস্টে এরশাদ বলেন, রমজানে রোজাদাররা সেহেরির সময় দই দিয়ে ভাত খান। কিন্তু রমজান এলেই দুধের দাম অনেক বেড়ে যায়। বর্তমানে বাজারে কৃষকের দুধ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা লিটার। রমজানে হয়ে যাবে ১০০ টাকা লিটার। বিভিন্ন কোম্পানির প্যাকেটজাত দুধও বর্তমানে বিক্রি হচ্ছে ১০০ টাকা লিটার। ফলে গরিব মানুষের পক্ষে দুধ কেনা সম্ভব হয় না। সেই কারণে ১০ টাকা লিটারে দুধ বিক্রি করব। 

তিনি আরো বলেন, গত রমজানে এক মেট্রিক টন দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করেছিলাম। এবার ২ মেট্রিক টন দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করবো। সে হিসেবে দৈনিক ৬০ থেকে ৬৫ জন ১০ টাকা দরে দুধ কিনতে পারবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়