ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

সালমা জাহান সনিয়ার কাব্যগ্রন্থ ‘অলক্ষ্যে তুমি চোখের কাজল’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২২, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  

সালমা জাহান সনিয়ার কাব্যগ্রন্থ ‘অলক্ষ্যে তুমি চোখের কাজল’

সালমা জাহান সনিয়ার কাব্যগ্রন্থ ‘অলক্ষ্যে তুমি চোখের কাজল’

অমর একুশে বইমেলায় 'দূরবীন'  থেকে প্রকাশিত হয়েছে লেখিকা সালমা জাহান সনিয়ার চতুর্থ কাব্যগ্রন্থ ‘অলক্ষ্যে তুমি চোখের কাজল’। বইটির প্রচ্ছদ করেছেন সাদিতুজ্জামান। বিক্রিত মূল্য ৩০০ টাকা। বইটি বইমেলার কিংবদন্তী পাবলিকেশনের ৫৩৪, ৫৩৫ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।ছয় ফর্মার এই বইটিতে রয়েছে ৮০টির বেশি কবিতা। তার কবিতার ভাষা মিষ্টি ও মোলায়েম। অক্ষরগুলো কথা বলে। শব্দ, বাক্য মানুষের ব্যথা টের পায়। গল্প লিখতে লিখতে সালমা জাহান সনিয়া একদিন কবিতার কাছে হাত পাতেন। ভেতরের কথা সব ছন্দে, গন্ধে ফুল হয়ে ফোঁটে।

জন্ম লক্ষীপুরে হলেও এখন ঢাকার কোলাহলে বেড়ে উঠতে উঠতে কবিতা বুনছেন তিনি। ইডেন মহিলা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কবি হিসেবে যেমন পটু তেমনি কবিতার অলিগলিও তার অচেনা নয়। 

সালমা জাহান সনিয়া'র প্রথম কাব্যগ্রন্থ 'নোনাজলে চাঁদের হাসি'  দ্বিতীয় কাব্যগ্রন্থ 'সভ্যতার শেষ স্টেশন’। তৃতীয় কাব্যগ্রন্থ 'এক রাতের পাণ্ডুলিপি' এবং একুশে বইমেলা ২০২৪ এ প্রকাশিত হয়েছে চতুর্থ কাব্যগ্রন্থ 'অলক্ষ্যে তুমি চোখের কাজল'।

সালমা জাহান সনিয়ার প্রথম তিনটি কাব্যগ্রন্থ পাওয়া যাবে একুশে বইমেলা ২০২৪-এর বইমই প্রকাশনীর পরিবেশক দুয়ার প্রকাশনীর স্টলে। 

সর্বশেষ
জনপ্রিয়