ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সাত স্ত্রীকে নিয়ে এক ছাদের নিচে রবিজুলের সুখের সংসার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৬, ১৭ ডিসেম্বর ২০২৩  

সাত স্ত্রীকে নিয়ে এক ছাদের নিচে রবিজুলের সুখের সংসার

সাত স্ত্রীকে নিয়ে এক ছাদের নিচে রবিজুলের সুখের সংসার

রূপকথার গল্পে আমরা যেমন শুনি রাজা-মহারাজার অনেক গুলো রাণী। সবাইকে নিয়ে থাকতেন একই প্রাসাদে। আশ্চর্য মনে হলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে। এক বা দুই নয়, এখন পর্যন্ত সাতটি বিয়ে করেছেন। একই ছাদের তলায় থাকেন সাত স্ত্রীকে নিয়ে। 

কুষ্টিয়ার সদরের পাটিকাবাড়ীয়া এলাকার বাসিন্দা রবিজুল ইসলাম। তার ভাষ্য, মায়ের করা মানত পূরণ করতেই এত বিয়ে করেছেন। তিনি জানান, স্ত্রীদের পরস্পরের মধ্যে কোনো অশান্তি নেই। বাবাসহ সাত স্ত্রী এবং পাঁচ সন্তান নিয়ে সুখের সংসার করছেন। সাত স্ত্রীই তাকে খুব ভালোবাসেন। যত্ন নেন। নিজেকে ভাগ্যবান বলেও দাবি করেন তিনি।

সবশেষ স্ত্রী হিসেবে বাড়িতে নিয়ে আসেন মিতাকে। রবিজুলের সব বিয়েই সামাজিকভাবে জানাশোনার মাধ্যমে হয়। সঙ্গী হিসেবে পেতে প্রত্যেককে রবিজুল জানিয়েছিলেন, তার ঘরে বউ আছে। আগের স্ত্রীদের সম্মতিতে বিয়ে হয় তাদের। খোলামেলা আলোচনায় পাত্রীরা রাজি হন। তবে আর বিয়ের পিঁড়িতে বসতে চান না তিনি।

রবিজুল ইসলামের স্ত্রীরা হলেন- রুবিনা, হেলেনা, নুরনাহার, স্বপ্না, বানু, জুঁই এবং মিতা। ১৯৯৯ সালে পারিবারিকভাবে বিয়ে করেন প্রথম স্ত্রী রুবিনাকে। প্রথম স্ত্রীর দুই সন্তান। দ্বিতীয় স্ত্রীর দুই সন্তান এবং তৃতীয় স্ত্রীর এক সন্তান। এরমধ্যে গত তিন মাসেই তিনটি বিয়ে করেছেন রবিজুল।

প্রথম স্ত্রী রুবিনা খাতুন জানান, ৩৮ বছর বয়সী রবিজুলের বিপুল বিত্তবৈভব নেই তবে ভাড়ায় চালিত প্রাইভেটকারের ব্যবসার আয় থেকে ভালোই চলে জীবন। পরস্পর লড়াই না করে মিলেমিশে থাকেন তারা। বিয়ের আগেই তারা জানতেন রবিজুলের কে কততম বউ হচ্ছেন। একসঙ্গে সবাই সুখের সংসার করছেন বলেও জানান তিনি।

স্থানীয় বাসিন্দা আরিফুর রহমান বলেন, রবিজুল ইসলামের সাত বউ একই বাড়িতে থাকেন। কখনোই কারোর দুই কথা হয়েছে- এমন ঘটনা দেখিনি। সবাই সবাইকে নিজের বোনের মতো মনে করে সংসার করেন তারা।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়