ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

রোজার আগে আরব আমিরাতে খেজুরের দাম কমলো ৪০ শতাংশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

রোজার আগে আরব আমিরাতে খেজুরের দাম কমলো ৪০ শতাংশ

রোজার আগে আরব আমিরাতে খেজুরের দাম কমলো ৪০ শতাংশ

পবিত্র রমজান মাসকে সামনে রেখে খেজুরের দাম প্রায় ৪০ শতাংশ কমিয়েছে আরব আমিরাত। বৃহস্পতিবার সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদন এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, আসন্ন রমজান মাস উপলক্ষে রোজায় অন্যতম চাহিদাপণ্য খেজুর, আরব আমিরাতে প্রায় ৪০ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে। খালিজ টাইমস শারজার ওয়াটারফ্রন্ট মার্কেট ও জুবাইল মার্কেট পরিদর্শন করেছে এবং স্বাভাবিকের তুলনায় খেজুরের দাম উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে বলে দেখতে পেয়েছে।

ওই প্রতিবেদন অনুযায়ী, ফিলিস্তিন, জর্ডার ও সৌদি আরবের মাজদুল খেজুরের দাম কেজিপ্রতি ৩০ দিরহাম থেকে কমে হয়েছে ২০ দিরহাম। স্বাভাবিক সময়ে রুতাব খেজুরে দাম ৬০ দিরহামে ৩ কেজি পাওয়া গেলেও এখন ৪৫ দিরহামে পাওয়া যাচ্ছে।এছারা আজোয়া খেজুরের কেজিপ্রতি ৩৫ দিরহামে নেমে এসেছে, আগে যা ছিল ৪৫ দিরহাম।

ওয়াটারফ্রন্ট মার্কেটের ১৩০ নম্বর স্টলে খেজুর বিক্রেতা মোহাম্মদ রইস বলছেন, বর্তমানে ডিসকাউন্ট মূল্যে শুকনো ফল দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘বর্তমানে, মাজদুল খেজুরের চাহিদা উল্লেখযোগ্যভাবে কম। আমরা প্রতিদিন ১০০ কেজির বেশি খেজুর বিক্রি করছি এবং আমরা আশা করছি, আগামী সপ্তাহে প্রতিদিনের বিক্রির পরিমাণ ৫০০ কেজি ছাড়িয়ে যাবে।

সর্বশেষ
জনপ্রিয়