ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪ ||  বৈশাখ ২৯ ১৪৩১

বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত, গোলাবারুদ উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ২৮ এপ্রিল ২০২৪  

বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত, গোলাবারুদ উদ্ধার

বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত, গোলাবারুদ উদ্ধার

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়েছে।আইএসপিআর জানায়, রোববার (২৮ এপ্রিল) গোপন তথ্যের ভিত্তিতে বান্দরবানের রুমা উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

আইএসপিআর জানায়, বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অভ্যন্তরীণ সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী তল্লাশি চালাচ্ছে। তল্লাশি করে আটক করা হয় আরো দুই সদস্যকে।

এদিকে নিরাপত্তা বাহিনী ও পুলিশ জানিয়েছে, রাত ১২টার পর থেকে থানচি লিক্রে সড়কের বাকত্লাই এলাকায় দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী সেখানে অভিযান চালায়। সেখানে ছয় ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর দু’জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। তল্লাশি চালিয়ে আটক সদস্যদের বান্দরবান জেলা সদরে নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল কেএনএফ বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হামলা চালিয়ে অস্ত্র, গুলি ও টাকা লুট করে। এ ঘটনার পর সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী অভিযান চালাচ্ছে। এখন পর্যন্ত অভিযানে ৮০ জন কেএনএফ সদস্য ও তাদের সহযোগীকে আটক করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়