ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দিনাজপুর এখন শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হচ্ছে: হুইপ ইকবালুর রহিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ২৮ মে ২০২২  

১৬তম দিনাজপুর বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

১৬তম দিনাজপুর বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর এখন শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

গতকাল শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে স্থানীয় গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত ১৬তম দিনাজপুর বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বক্তব্যে হুইপ ইকবালুর রহিম বলেন, চাল-আম ও লিচুর শহর নয়- দিনাজপুর এখন শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠছে। আইটি নগরী হিসেবে গড়ে উঠছে। এরই মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য নগরীতে পরিণত হয়েছে।

তিনি বলেন, দিনাজপুরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পর ৩-৪ হাজার বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। শেখ কামাল আইটি নগরী প্রতিষ্ঠা হলে হাজার হাজার ছেলে-মেয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাবে। নিজেদের আয় উপার্জনের সুযোগ বাড়বে। কারণ আমরা চাই আমাদের ছেলে-মেয়েরা অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল হোক।  

দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, ১৬তম দিনাজপুর বাণিজ্য মেলার আহ্বায়ক ও দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক প্রতাপ কুমার সাহা পানু, দিনাজপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী প্রমুখ।

মাসব্যাপী ১৬তম দিনাজপুর বাণিজ্যমেলায় কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্যপ্রযুক্তির স্টলসহ বিভিন্ন ধরনের প্রায় ২ শতাধিক স্টল রয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়