ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আম্পায়ারের খোঁজে বিসিবি, আবেদন করবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ৪ জুন ২০২৩  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বর্তমানে ক্রিকেট খেলার পাশাপাশি আম্পায়ারিং করাও দারুণ সম্মানজনক এক পেশা। অনেকেই আম্পায়ারিং করতে চান, কিন্তু সুযোগ পান না। তাদের জন্যই অভিনব সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত এপ্রিলেই মানসম্মত আম্পায়ার তৈরীর উদ্যোগের কথা জানিয়েছিলেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। তারই প্রেক্ষিতে এবার নতুন আম্পায়ারের খোঁজে বিজ্ঞপ্তি দিয়েছে বিসিবি।

আগামী ২৩ থেকে ২৭ জুলাই ৫দিন ব্যাপী মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আম্পায়ারদের প্রশিক্ষণ দেবে বিসিবি। আগ্রহী প্রার্থীদের ১৫ জুনের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। তার জন্য বিসিবির আম্পায়ার ডিপার্টমেন্টের সঙ্গে যোগাযোগ করতে হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীর সর্বোচ্চ বয়স সীমা ৩৫ বছর। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে নূন্যতম এইচএসসি। তবে প্রথম শ্রেণীর ও জেলা পর্যায়ের ক্রিকেটারদের জন্য এসব শর্ত শিথিলযোগ্য।

আবেদন পদ্ধতিসহ বিস্তারিত তথ্য জানা যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ওয়েবসাইটে।

এর আগে গত এপ্রিলে আম্পায়ারিং ইস্যু নিয়ে মিঠু বলেছিলেন, আমরা পরিকল্পনা করেছি নতুন আম্পায়ারের জন্য কয়েকদিন পর বিজ্ঞপ্তি দেবো। তখন যারা ছেলে-মেয়ে দুই পক্ষ থেকে আগ্রহী তারা আসবে। এটা কিন্তু একটা প্রক্রিয়া।

তিনি আরো বলেন, আমাদের নতুন আম্পায়ার আনতে হবে, ওই পরিকল্পনাই যাচ্ছে। হাইয়ার ট্রেনিং এইড কী আনা যায় এটাও আমরা চেষ্টা করছি।

সর্বশেষ
জনপ্রিয়