ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

দুর্দান্ত কায়দায় বেলি ড্যান্স দিয়ে তাক লাগাল যুবতী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ১ এপ্রিল ২০২৪  

দুর্দান্ত কায়দায় বেলি ড্যান্স দিয়ে তাক লাগাল যুবতী

দুর্দান্ত কায়দায় বেলি ড্যান্স দিয়ে তাক লাগাল যুবতী

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবকিছুই হয় ভাইরাল। বিশেষ করে করোনাকালে আমরা শিখেছি কিভাবে অনলাইন মিডিয়াকে ব্যবহার করতে হয়। করোনাকালে লকডাউন এর সময় সমস্ত স্কুল-কলেজ অফিস সবই ছিল বন্ধ, সেই সময় আমরা সবাই শুরু করেছিলাম ‘work-from-home”, অর্থাৎ অনলাইন মাধ্যমে বাড়ি থেকে কাজ।

এইভাবেও অনলাইন মাধ্যম এর ব্যবহার ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল সারা পৃথিবীতে। এমনকি স্কুল কলেজেও অনলাইন ক্লাস চলছে,এইভাবে সোশ্যাল মিডিয়া অনলাইন মাধ্যমে সারা পৃথিবীতে যোগাযোগব্যবস্থা বজায় রেখেছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষ তাদের সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে পরিবেশন করতে পারছেন।

এইভাবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ আজ তার প্রতিভাকে সারা বিশ্বের সামনে প্রদর্শন করতে পারছেন। নাচ-গান শারীরিক কসরত হাস্যকৌতুক কি নেই সেখানে,এমনকি পৃথিবীতে ঘটে যাওয়া নানা অদ্ভুত ঘটনার সাক্ষী হয়েছি আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

পৃথিবীতে এমন কিছু ঘটনা ঘটে যায় আমাদের সকলের অলক্ষ্যে, যা একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ধরা পড়ে। সম্প্রতি ভাইরাল হয়েছিল এক অদ্ভুদ ঘটনা,এক বিশালাকৃতির মাকড়শা একটি পাখিকে গিলে খাচ্ছে। শুনতে অদ্ভুদ লাগলেও ঘটনাটি একদম সত্যি।

ঘটনাটির ভিডিও না থাকলে আমরা ঘটনাটি জানতেই পারতাম না। এসবই জানতে পেরেছি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এছাড়াও ভাইরাল হয়েছিল জলের তলায় যুবকের নাচ, যা সত্যিই ছিল অত্যন্ত রোমহর্ষক,সোশ্যাল মিডিয়া ছাড়া আমরা কিছুই এসব জানতে পারতাম না।

বর্তমানে নাচের মধ্যে এখন ট্রেন্ড চলছে বেলি ডান্স। বলিউডের বড় বড় সেলিব্রিটি ক্যাটরিনা কাইফ থেকে শুরু করে নোরা ফাতেহি সবাই বেলি ড্যান্সে মত্ত। পৃথিবীর সব দিকেই এই নাচের জনপ্রিয়তা তুঙ্গে। আমাদের ভারতবর্ষেও এই ট্রেন্ড চলছে। যুবক-যুবতী তরুণ-তরুণী সবাই এই ডান্স এ মত্ত।

ভারতবর্ষের যদি পাশ্চাত্য সভ্যতা কে রপ্ত করতে পারে, তাহলে পৃথিবীর অন্য দেশেই বা ভারতের সভ্যতা পিছে থাকে কেন? সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, এক অস্ট্রেলিয়ান যুবতী মেলবোর্নে মেলবোর্ন ইউনিভার্সিটি ট্রান্সপোর্ট ক্লাবে আমাদের ভারতীয় সিনেমার একটি গানের ডান্স করছে। গানটি হল বিখ্যাত সিনেমা এক থা টাইগার এর মাশাআল্লাহ।

সিনেমাটিতে অভিনয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। গানটিতে যুবতীর বেলি ডান্স সত্যিই দেখার মতো। রক্তিম পোশাকে তার নাচ যেন আগুন লাগিয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়া।ভিডিওটি পোস্ট করা হয়েছে এক অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। হাজার হাজার মানুষ ভিডিওটি লাইক করেছে।

ফেসবুক ইনস্টাগ্রাম ইউটিউব সব জায়গায় শেয়ার হয়েছে ভিডিওটি। তার নাচ মুগ্ধ করে দিয়েছে দর্শকদের। বিশেষ করে তার এই ভিডিওটি বিদেশেও প্রশংসিত হয়েছে। তিনি যেন এভাবেই নিজের জীবনে এগিয়ে যান এই আশাই করি আমরা।

পৃথিবীর কোনায় কোনায় এরকম প্রতিভা লুকিয়ে আছে। এর আগেও ভাইরাল হয়েছিল গর্ভবতী এক মহিলার বেলি ডান্স। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তা অনেকাংশে প্রকাশ করা গেলেও আজও অনেক প্রতিভা সুপ্তই রয়ে গেছে, বিশেষ করে আজও অনেকেই তাদের প্রতিভাকে সকলের সামনে আনতে ভয় পান।

অনেকেরই উপযুক্ত সুযোগের অভাবে প্রতিভা সুপ্ত ই থেকে যায়। যদিও বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেকে এগিয়ে এসেছেন, তবে এখনো অনেক বাকি। ভবিষ্যতে তা ধীরে ধীরে প্রকাশ পাবে, এই আশাই করি আমরা।

সর্বশেষ
জনপ্রিয়