ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সংকট মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকতে হবে: এলজিআরডিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:০৫, ১০ আগস্ট ২০২২  

সংকট মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকতে হবে: এলজিআরডিমন্ত্রী

সংকট মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকতে হবে: এলজিআরডিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জ্বালানি এবং নিত্যপণ্যের মূল্য সাময়িক বেড়েছে। এ সংকট মোকাবিলায় দেশবাসীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম আয়োজিত ‘নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি: জনজীবনে চ্যালেঞ্জ’ শীর্ষক সংলাপে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারাবিশ্বে এখন টালমাটাল অবস্থা। অর্থনীতি, সামাজিক অবস্থা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ সবকিছু নিয়েই মানুষ আতঙ্কিত। এখন আবার তাইওয়ান-চায়নার মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। সেটির প্রভাবও কিন্তু সারাবিশ্বে পড়বে।

তিনি আরো বলেন, ইউরোপীয় ইউনিয়নসহ বিশ্বের অনেক দেশ প্রয়োজনের বড় অংশ গ্যাসসহ ফুয়েলের ক্ষেত্রে রাশিয়ার ওপর নির্ভরশীল। ফুয়েল উৎপাদনে প্রথম হচ্ছে ভেনিজুয়েলা। এরপর সৌদি আরব এবং তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। যুদ্ধের কারণে এসব দেশ তেল সরবরাহ করতে না পারায় সারাবিশ্বেই দাম বেড়েছে। আমাদের দেশও এর বাইরে নয়।

মো. তাজুল ইসলাম বলেন, দেশের মানুষ কষ্টে থাকুক- এটা বঙ্গবন্ধুকন্যা কখনোই চান না। জাতির পিতা দেশ স্বাধীন করেছেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। সেই লক্ষ্য পূরণে অনেক এগিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রাম-গঞ্জের কোনো মানুষকে এখন না খেয়ে থাকতে হয় না। সবার গায়ে কাপড় আছে, প্রায় সব রাস্তাঘাট পাকা হয়েছে।

তিনি বলেন, একটি গ্রুপ বলে বাংলাদেশ নাকি শ্রীলংকা হবে। আমার প্রশ্ন এমনটি কেন হবে? শ্রীলংকা কী করেছে আর আমরা কী করছি? আমাদের একজন শেখ হাসিনা আছেন।আমাদের ভয়ের কোনো কারণ নেই।

সর্বশেষ
জনপ্রিয়