ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

শেরপুরে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনের অভিযান উদ্বোধন করলেন মানবিক মেয়র লিটন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ৩০ এপ্রিল ২০২৪  

শেরপুরে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনের অভিযান উদ্বোধন করলেন মানবিক মেয়র লিটন

শেরপুরে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনের অভিযান উদ্বোধন করলেন মানবিক মেয়র লিটন

শেরপুর জেলার ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্ন ও ডেঙ্গু প্রতিরোধে গতকাল ২৯ এপ্রিল সোমবার দুপুরে শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিশেষ মশক নিধন অভিযানের উদ্বোধন করলেন শেরপুর পৌরসভার ৩য় দফায় নির্বাচিত মানবিক পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এসময় তিনি বলেন, তাপদাহ শুরুতে পৌরসভার পক্ষ থেকে শহরের সড়ক গুলোতে পানি ছিটানো, মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হচ্ছে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনের জন্য সোমবার থেকে বিশেষ অভিযান শুরু করা হলো। সাড়া বাংলাদেশের ন্যায় আমরাও প্রতি বছর বিশেষ এ মশক নিধন কার্যক্রম করে থাকি। বিশেষ করে শহরের গুরুত্বপূর্ণ সরকারি ভবন, ড্রেনে ও আবর্জনাযুক্ত জায়গায় মশক নিধন কার্যক্রম করা হয়। এছাড়াও তিনি শহরের বিভিন্ন বাসা বাড়ীতে থাকা ডাবের খোসা, জমানো পরিত্যাক্ত জায়গার পানি পরিস্কার রাখার সুপরামর্শ দেন। পৈরবাসীর প্রতি ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়গুলোর ব্যাপারেও সচেতন করেন।বক্তব্য শেষে জেলা প্রশাসক কার্যালয়, পুলিশ সুপার ও জেলা জজ আদালত প্রাঙ্গনে আনাচে-কানাচে তিনি দাড়িয়ে থেকে ফগার মেশিন দিয়ে মশক নিধনে কার্যক্রম পর্যবেক্ষণ করেন।
এসময় অন্যান্যদের মধ্যে প্যানেল মেয়র-১ মোঃ নজরুল ইসলাম, পৌর নির্বাহী কর্মকর্তা আবু লায়েছ মোঃ বজলুল করিম বাপ্পী, কাউন্সিলর মোঃ বাবুল মিয়া, প্রধান সহকারী মোঃ নূর-ই-আলম চঞ্চল,স্যানেটারী ইন্সপেক্টর শাহাজাদা খান, ভ্যাকসিনেটর সুপারভাইজার ফারুক আহাম্মেদ, শেরপুর প্রেসক্লাব নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নানসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়