ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

শেরপুর জেলার নকলায় সর্বজনীন পেনশন স্কিমে আগ্রহী করতে অবহিতকরণ সভা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:২৮, ১০ মে ২০২৪  

শেরপুর জেলার নকলায় সর্বজনীন পেনশন স্কিমে আগ্রহী করতে অবহিতকরণ সভা

শেরপুর জেলার নকলায় সর্বজনীন পেনশন স্কিমে আগ্রহী করতে অবহিতকরণ সভা

শেরপুরের নকলায় সরকারের সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ মে) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, জেলা পরিষদের সদস্য ছানোয়ার হোসেন, বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত প্রমুখ।

সরকারের এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবগত বক্তারা জানান, সরকার আপাতত ৪টি স্কিমের মাধ্যমে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন কাজ শুরু করেছে। যেকোন পেশার যেকেউ চাইলে অনলাইন প্লাটফর্মে রেজিস্ট্রেশন করে যে কোনো একটি পেনশন স্কিমে যুক্ত হতে পারবেন।

এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি, বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভার পরে নকলা উপজেলার জন্ম ও মৃত্যু নিবন্ধন টার্গেট নিয়ে আলোচনা করা হয়। সবশেষে নকলা ইউনিয়ন পরিষদ জন্ম ও মৃত্যু নিবন্ধন টার্গেট পূরণ করায় ওই ইউপির চেয়ারম্যান ও সচিবকে পুরস্কার প্রদান করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়