ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

নান্দাইলে গভীর নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৬, ২৩ মে ২০২৪  

নান্দাইলে গভীর নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস!

নান্দাইলে গভীর নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস!

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুল্লি ইউপির কিসমত রসুলপুর গ্রামের একটি গভীর নলকূপের লাইনে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে রসুলপুর গ্রামের পারভীন খাতুনের নলকূপের লাইনে আগুন দিলে গ্যাসের সন্ধান পাওয়া যায়। সেখানে উৎসুক জনতা ভিড় জমিয়েছে। গভীর নলকূপের পাশে একটি পাইপ লাগানো রয়েছে। সেই পাইপ দিয়ে বুদ্‌বুদ শব্দ বের হচ্ছে। 

নলকূপের মালিক পারভীন খাতুন বলেন, তিন বছর আগে পানি খাওয়ার জন্য গভীর নলকূপ দিয়েছি। নলকূপ দেওয়ার পর থেকেই বুদ্‌বুদ শব্দ শুনতাম, তবে তেমন পাত্তা দিইনি। দুই দিন আগে ছেলে দিয়াশলাই কাঠি দিয়ে আগুন দিলে জ্বলে ওঠে। খবর শুনে মানুষজন ভিড় করছে প্রতিদিন। মনে হচ্ছে, নলকূপে যা দেখা যাচ্ছে তা প্রাকৃতিক গ্যাস।

উপজেলা সহকারী প্রকৌশলী আবুল কায়সার তালুকদার বলেন, নলকূপের গ্যাসের সন্ধানের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে গ্যাসের চাপ আছে, তবে দক্ষ লোক না থাকায় বিষয়টি বলতে পারছি না। খনিজ ও জ্বালানি সম্পদের সঙ্গে যোগাযোগ করে তাদের বিষয়টি জানানো হবে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন, বিষয়টি শুনেছি। জনস্বাস্থ্য প্রকৌশলীকে সেখানে পাঠিয়েছি। তিনি বিষয়টি সরেজমিন দেখে জেলার সঙ্গে যোগাযোগ করে আমাকে জানাবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়