ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টুইটার কর্মীদের অফিসেই ঘুমানোর ব্যবস্থা করছেন মাস্ক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:৩৭, ৭ ডিসেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টুইটারের মালিক হওয়ার পর থেকেই কোম্পানিতে নানা পরিবর্তন আনছেন মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ও গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। কর্মী ছাঁটাই থেকে শুরু করে নানা সিদ্ধান্ত তাকে বিতর্কের মুখে ফেলে দেয়।

এবার তিনি নিয়েছেন এক ভিন্নধর্মী সিদ্ধান্ত। টুইটার অফিসেই কর্মীদের জন্য শোয়ার ঘর বানানো হয়েছে। ফোর্বেসের এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

টুইটারের পরিচালনা ব্যয় কমানোর জন্য বেশিরভাগ কর্মীই ছাঁটাই করেছেন। এছাড়া কর্মীদের দৈনিক কাজের সময় বাড়িয়েছেন। এরই ধারাবাহিকতায় টুইটারের বিভিন্ন অফিসে কর্মীদের জন্য শয়নকক্ষ বানানো হচ্ছে।

খবরে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়া রাজ্যের সান ফ্রান্সিসকো শহরে টুইটারের সদর দফতরের বেশ কয়েকটি কক্ষ ইতোমধ্যে শোয়ার ঘরে রুপান্তর করা হয়েছে।

সোমবার অফিসে ঢুকেই কর্মীরা দেখতে পান, কয়েকটি সম্মেলন কক্ষে তোশক পাতা রয়েছে। ঝোলানো রয়েছে পর্দা। রয়েছে কয়েকটি টেবিল ও বসার চেয়ারও। বিষয়টি সামনে আসতেই ফের আলোচনা-বিতর্ক শুরু হয়েছে।

কিছুদিন আগে এক টুইটার কর্মী জানান, অফিসে কাজের চাপ এত বেড়ে গেছে যে, বাড়ি ফেরার সময় পাচ্ছেন না তিনি। তাই শোয়ার জন্য একটি ব্যাগ নিয়ে এসেছেন।

অফিসের মেঝেতেই সেটি পেতে শুতে হচ্ছে তাকে। যাতে কর্মীদের আরো বেশি সময় অফিসে রাখা যায়, সেই লক্ষ্যেই এই শয়নকক্ষ বানানোর উদ্যোগ বলে মনে করছে কর্মীদের একাংশ।

তবে এখন পর্যন্ত ঠিক কতগুলো অফিসে এই ঘুমানোর বন্দোবস্ত করা হয়েছে তা নিশ্চিত করে বলতে পারেননি কেউই। ইলন মালিকানা নিজের হাতে নেয়ার পর বহু কর্মীকে চাকরি হারাতে হয়েছে। তাই সংস্থার ভেতরে কী চলছে, তা নিয়েও মুখ খুলতে রাজি হচ্ছেন না কেউ।

কর্মীদের অতিরিক্ত কাজ করতে বাধ্য করার অভিযোগ নিয়ে অবশ্য মুখে কুলুপ টুইটার কর্তৃপক্ষের। সপ্তাহ খানেক আগেই স্থানীয় একটি সংবাদ মাধ্যম দাবি করে, মাস্ক খুবই গুরুত্ব দিয়ে ভাবছেন টুইটারের কথা। নিজেও টুইটারের জন্য সপ্তাহে অন্তত একশো কুড়ি ঘণ্টা কাজ করছেন। 

সর্বশেষ
জনপ্রিয়