ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

জুন মাসের শেষের দিকে হবে এইচএসসি পরীক্ষা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  

জুন মাসের শেষের দিকে হবে এইচএসসি পরীক্ষা

জুন মাসের শেষের দিকে হবে এইচএসসি পরীক্ষা

আগামী জুন মাসের শেষের দিকে হবে চলতি বছরের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষা। ঈদুল আজহার আট থেকে দশ দিন পর জুনের শেষ সপ্তাহে এ পরীক্ষা শুরুর তারিখ নির্ধারণের বিষয়ে ভাবছে শিক্ষা বোর্ডগুলো। ঢাকা শিক্ষা বোর্ড সূত্র বলছে, এইচএসসি ও সমমান পরীক্ষার রুটিনের খসড়া প্রস্তুত করার কাজ শিগগিরই শুরু হবে। বোর্ডগুলোর পক্ষ থেকে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী খসড়ায় সংজোযন, বিয়োজন বা পরিমার্জনের পর চূড়ান্ত রুটিনের অনুমোদন মিললে। এরপরই চূড়ান্ত রুটিন প্রকাশ করবে শিক্ষা বোর্ডগুলো। 

সূত্র জানায়, জুন মাসের মাঝামাঝি পবিত্র ঈদুল আজহা বা কোরবানি ঈদ অনুষ্ঠিত হবে। ইসলাম ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম এ উৎসব উদযাপনে অনেকেই পরিবার নিয়ে কর্মস্থলের বাইরে নিজ নিজ গ্রামে যাবেন। তাই এ উৎসবের পর এক সপ্তাহ থেকে ১০ দিনের সময় দেয়া হবে পরীক্ষার্থীদের। ঈদ উৎসব শেষ করে পরীক্ষায় বসবেন পরীক্ষার্থীরা। এ পরিস্থিতিতে জুনের শেষ সপ্তাহে পরীক্ষা শুরু করার বিষয়ে ভাবা হচ্ছে।

চলতি ফেব্রুয়ারি মাসে এইচএসসি ও সমমানের নির্বাচনী পরীক্ষা আয়োজন করছে কলেজ-মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানগুলো। মার্চে প্রকাশ করা হবে টেস্টের ফল। এরপর ফরম পূরণ শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষা বোর্ডগুলোর কর্তারা।

সর্বশেষ
জনপ্রিয়